বাংলার ভূমিপুত্রই হবে মুখ্যমন্ত্রী, ২০০-র বেশি আসন নিয়ে আসবে বিজেপি: TV9 বাংলাকে বললেন শাহ

এ দিন মেদিনীপুর শহরে স্থানীয় বিজেপি (BJP) প্রার্থী সমিত দাসের সমর্থনে কেরানিতোলা থেকে গোলকুঁয়াচক পর্যন্ত রোড শো করেন অমিত শাহ (Amit Shah)।

বাংলার ভূমিপুত্রই হবে মুখ্যমন্ত্রী, ২০০-র বেশি আসন নিয়ে আসবে বিজেপি: TV9 বাংলাকে বললেন শাহ
ছবি- পিটিআই

পশ্চিম মেদিনীপুর: নির্বাচন শুরু হওয়ার চার দিন আগে মেদিনীপুরে (Medinipur) প্রচার ঝড় তুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। প্রথম দফায় পশ্চিম মেদিনীপুরের একাধিক আসনে নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। এ দিন মেদিনীপুর শহরে স্থানীয় বিজেপি (BJP) প্রার্থী সমিত দাসের সমর্থনে কেরানিতোলা থেকে গোলকুঁয়াচক পর্যন্ত রোড শো করেন তিনি। সেই রোড শো চলাকালীন বাংলা জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী শাহ TV9 বাংলাকে বলেন, “২০০-র বেশি আসন নিয়ে নিয়ে বাংলায় সরকার গড়বে বিজেপি।”

অমিত শাহের রোড শো ঘিরে মেদিনীপুর শহরে এ দিন ভিড় ছিল চোখে পড়ার মতো। তবে এই জনজোয়ার দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে দেখার জন্য নয়। বরং পরিবর্তনের সমর্থনে বলে এ দিন দাবি করেন শাহ। তাঁর কথায়, “আমাকে দেখতে কেউ আসেননি। রোড শো ঘিরে এই জনসমুদ্রই বাংলায় আসল পরিবর্তনের বার্তাবাহী”, জানান শাহ। তিনি বলেন, “বিজেপি সরকার গঠনের সমর্থনে এই বিরাট সংখ্যক মানুষ এসেছেন। বাংলায় পরিবর্তন যে আসন্ন, এই জনসমুদ্রই তার প্রমাণ।”

অন্যদিকে, তৃণমূল কংগ্রেস চলতি নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখকে বাজি করে লড়লেও বিজেপির পক্ষ থেকে এখনও কোনও মুখ্যমন্ত্রীর প্রার্থীর নাম প্রকাশ্যে আনা হয়নি। তবে মুখ্যমন্ত্রীর মুখের অভাব কখনই বঙ্গ জয়ে বাধা হবে না বলে আজও দাবি করতে শোনা যায় শাহকে। তিনি ফের বলেন, “বাংলার মুখ্যমন্ত্রী হবে পশ্চিমবঙ্গের ভূমিপুত্রই।” অন্যদিকে, শিশির অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার ফরে পদ্মশিবিরে পক্ষে সমর্থন আরও বাড়বে বলে এ দিন তিনি জানান।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের, আটক বেশ কয়েকজন

মেদিনীপুরে রোড শো করার আগে আজ প্রথমে গোসাবায় সভা করেন অমিত শাহ। সেখানেও একগুচ্ছ প্রতিশ্রুতি দেন তিনি। গদখালি থেকে কুমীরমারি-সহ একাধিক জায়গায় ব্রিজ বানানোর পাশাপাশি সুন্দরবনে টুরিস্ট স্পট ও এইমস বানানোর প্রতিশ্রুতি দেন তিনি। একই সঙ্গে মৎস্যজীবীদের আলাদা সাহায্য ও তিন লক্ষ টাকার বিমার ব্যবস্থা করা হবে বলেও তিনি জানিয়েছেন।

আরও পড়ুন: ৪৫ উর্ধ্ব সকলের জন্যই ভ্যাকসিন, সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে মরিয়া কেন্দ্র