Corona Cases and Lockdown News: রাজ্যের আরও ৮ ব্যক্তির দেহে বিদেশি স্ট্রেন, জরুরি বৈঠকে স্বাস্থ্য ভবনের কর্তারা

| Edited By: | Updated on: Mar 23, 2021 | 11:39 PM

Corona Cases and Lockdown News: এ পর্যন্ত মোট করোনা টিকা পেয়েছেন ৪ কোটি ৮৪ লক্ষ ৯৪ হাজার ৫৯৪ জন।

Corona Cases and Lockdown News: রাজ্যের আরও ৮ ব্যক্তির দেহে বিদেশি স্ট্রেন, জরুরি বৈঠকে স্বাস্থ্য ভবনের কর্তারা
প্রতীকী চিত্র।

দেশে ক্রমশ করোনা আক্রান্তর সংখ্য়া বাড়ছে। মঙ্গলবার নতুন করে পশ্চিমবঙ্গে আরও ৮ ব্যক্তির দেহে বিদেশি স্ট্রেন ধরা পড়ে। অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতেই দেশে করোনার কবলে পড়েছেন ৪০ হাজার ৭১৫ জন। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এর মধ্যেই নয়া মাইলস্টোন তৈরি করল ভারত। করোনা টিকাকরণের ৬৭ তম দিনে ৫ কোটি ভারতবাসীকে করোনার টিকা দেওয়া হল। মঙ্গলবার সন্ধ্যে ৭ টা পর্যন্ত ১৫ লক্ষ ৮০ হাজার ডোজ করোনা দেওয়া হয়েছে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর। এদিকে কেন্দ্রের নয়া গাইডলাইন প্রকাশ করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। ১ এপ্রিল থেকে মেনে চলতে হবে নয়া গাইডলাইন। অন্যদিকে, মঙ্গলবারই করোনার দ্বিতীয় সংক্রমণের ঢেউ রুখতে ৪৫ বছরের উর্ধ্বে সকলকে করোনা টিকা দেওয়ার ঘোষণা করেছে কেন্দ্র। এ বার কো-মর্বিডিটি ছাড়াই ৪৫ বছরের বেশি কোনও ব্যক্তি করোনা টিকা পাবেন। এই নির্দেশিকাও কার্যকরী হচ্ছে ১ এপ্রিল থেকে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 23 Mar 2021 10:29 PM (IST)

    রাজ্যের আরও ৮ ব্যক্তির দেহে বিদেশি স্ট্রেন, জরুরি বৈঠকে স্বাস্থ্য ভবনের কর্তারা

    আতঙ্ক এবং করোনার (Coronavirus) সংক্রমণ পাল্লা দিয়ে বাড়ছে পশ্চিমবঙ্গে। তবে উদ্বেগের কারণ রয়েছে অন্য জায়গায়। সূত্রের খবর, রাজ্যে বিদেশ ফেরত আরও ৮ জনের দেহে করোনার ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকার স্ট্রেনের সন্ধান মিলেছে। এদের মধ্যে পাঁচ জনের শরীরে ইউকে, ও বাকি তিনজনের শরীরে দক্ষিণ আফ্রিকা স্ট্রেনের সন্ধান পাওয়া গিয়েছে। ফলে ফের একবার গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা মাথাচারা দিতে শুরু করেছে।

    বিস্তারিত পড়ুন: রাজ্যে ৮ ব্যক্তির দেহে বিদেশি স্ট্রেনের হদিশ, গোষ্ঠী সংক্রমণ রুখতে সক্রিয় স্বাস্থ্যভবন

  • 23 Mar 2021 10:03 PM (IST)

    টিকাকরণের ৬৭ তম দিনে মাইলস্টোন ছুঁল ভারত

    দেশে ক্রমশ করোনা আক্রান্তর সংখ্য়া বাড়ছে। গত ২৪ ঘণ্টাতেই করোনার কবলে পড়েছেন ৪০ হাজার ৭১৫ জন। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এর মধ্যেই নয়া মাইলস্টোন তৈরি করল ভারত। করোনা টিকাকরণের ৬৭ তম দিনে ৫ কোটি ভারতবাসীকে করোনার টিকা দেওয়া হল। মঙ্গলবার সন্ধ্যে ৭ টা পর্যন্ত ১৫ লক্ষ ৮০ হাজার ডোজ করোনা দেওয়া হয়েছে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর। এদিকে কেন্দ্রের নয়া গাইডলাইন প্রকাশ করেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

  • 23 Mar 2021 07:19 PM (IST)

    MHA COVID19 Guidelines: টেস্ট-ট্র্যাক-ট্রিট প্রোটোকলে জোর কেন্দ্রের

    যেভাবে আগে করোনা নিয়ন্ত্রণ করা হয়েছে, সেই পথে হেঁটেই এবার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করতে চাইছে কেন্দ্র। টেস্ট-ট্র্যাক-ট্রিট প্রোটোকলে জোর দেওয়ার কথা বলা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের গাইডলাইনে। ১ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত গাইডলাইন কার্যকর হবে।

    কী কী আছে সেই গাইডলাইনে দেখে নিন, একনজরে: ১ এপ্রিল থেকে করোনা নিয়ন্ত্রণে স্বরাষ্ট্র মন্ত্রকের নয়া গাইডলাইন

  • 23 Mar 2021 03:52 PM (IST)

    ৪৫ বছরের বেশি সকলের জন্য ভ্যাকসিন

    আর কো-মর্বিডিটির গেরো নয়। ৪৫ বছরের বেশি বয়সী প্রত্যেকেই পাবেন ভ্যাকসিন। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর এ কথা জানিয়েছেন। মূলত দেশে বাড়তি করোনায় রাশ টানতেই এই ঘোষণা বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কেন্দ্র জানিয়েছে, ১ এপ্রিল থেকেই কার্যকর হচ্ছে এই নতুন সিদ্ধান্ত।

    বিস্তারিত পড়ুন: ৪৫ বছরের বেশি সকলের জন্যই ভ্যাকসিন, বড় ঘোষণা কেন্দ্রের

  • 23 Mar 2021 02:50 PM (IST)

    প্রধানমন্ত্রীর কাছে টিকা প্রার্থনা মুখ্যমন্ত্রীর

    ফের বাড়তে শুরু করেছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। পাশাপাশি চিন্তা বাড়াচ্ছে করোনার মিউটেশনও। বারবার ভিন রূপে হানা দিচ্ছে মারণ ভাইরাস। ভয়ানক রূপ ধারণ করেছে ব্রিটেন, দক্ষিণ আফ্রিকার স্ট্রেন। বিভিন্ন রাজ্যে ক্রমশ ভয় বাড়াচ্ছে করোনার ব্রিটেন স্ট্রেন। তাই উদ্বীগ্ন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে তরুণদের টিকা দেওয়ার জন্য।

    বিস্তারিত পড়ুন: রাজ্যে ভয় বাড়াচ্ছে ব্রিটেন স্ট্রেন, প্রধানমন্ত্রীর কাছে তরুণদের জন্য টিকা প্রার্থনা মুখ্যমন্ত্রীর

  • 23 Mar 2021 02:49 PM (IST)

    টিকায় জমাট বাঁধছে রক্ত?

    মারণ ভাইরাসের করাল থাবা থেকে বাঁচতে করোনা ভ্যাকসিনের (COVID Vaccine) ওপর ভরসা রাখছে সারা বিশ্ব। কিন্তু বিগত কয়েক দিন ধরে চিন্তা বাড়াচ্ছিল সেই ভ্য়াকসিনই। পাশ্চাত্যের বিভিন্ন দেশ থেকে খবর আসছিল, কোভিশিল্ড টিকা নেওয়ার পর শরীরে জমাট বাঁধছে রক্ত। যদিও ইউরোপীয় বিভিন্ন দেশের সেই দাবি উড়িয়ে দিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। ভারতও সাফ জানিয়েছিল, টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার ওপর নজর রাখা হবে ঠিকই তবে টিকাকরণ বন্ধ করার মতো কিছু এখনও ধরা পড়েনি।

    বিস্তারিত পড়ুন: টিকায় জমাট বাঁধার বিষয় খোলসা করল করোনা বিশেষজ্ঞ দল

  • 23 Mar 2021 12:51 PM (IST)

    রাজ্যে বাড়ছে সংক্রমণের হার

    রাজ্যের করোনা সংক্রমণের (West Bengal Corona Update) গ্রাফচিত্র ক্রমেই উর্ধ্বমুখী। সংক্রমণের হার ছিল ১.৩৫ শতাংশ। মঙ্গলবার তা বেড়ে হয়েছে ১.৭৮ শতাংশ। কলকাতায় পজিটিভ রেট ৩.০৪ শতাংশ। রাজ্যের ২৩ টি জেলায় করোনা সংক্রমণের গতিবিধি বুঝতে পেরে একটি অভ্যন্তরীণ রিপোর্ট প্রকাশ করেছে স্বাস্থ্যভবন। তাতে দেখা যাচ্ছে, ১৯ টি জেলার নীচেই রয়েছে লাল কালির দাগ।

    বিস্তারিত পড়ুন: কোন কোন জেলায় সবচেয়ে বেশি ছড়াল সংক্রমণ, এই জেলাগুলিকে করা হল সতর্ক

Published On - Mar 23,2021 10:29 PM

Follow Us: