Abhishek Banerjee: ‘আমার স্ত্রী ২ গ্রাম সোনা নিয়ে এসেছে প্রমাণ করুক’, চ্যালেঞ্জ অভিষেকের

Abhishek Banerjee: অভিষেকের দাবি, তাঁর সঙ্গে রাজনীতির ময়দানে পিছিয়ে পড়তে হচ্ছে বলেই বিজেপি কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করেছে তাঁকে হেনস্থা করতে।

Abhishek Banerjee: 'আমার স্ত্রী ২ গ্রাম সোনা নিয়ে এসেছে প্রমাণ করুক', চ্যালেঞ্জ অভিষেকের
অভিষেক ও রুজিরা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 11:22 PM

হুগলি: ২০১৯ সালের একটি ঘটনার প্রসঙ্গ তুলে বিরোধীরা প্রায়শই অভিযোগ আনেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর বিরুদ্ধে। রুজিরা বন্দ্যোপাধ্য়ায় বিদেশ থেকে সোনা আনছিলেন, এমন অভিযোগ তুলে সোমবারও আক্রমণ শানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর সেই অভিযোগকে নস্যাৎ করে সরাসরি চ্যালেঞ্জ ছু়ড়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, বিমানবন্দরের সিসিটিভি ফুটেজ চেক করে দেখা হোক, সে দিন কী হয়েছিল। সোমবার বিমানবন্দরে বাধার মুখে পড়তে হয়েছে অভিষেক-জায়াকে। শুধু তাই নয়, তাঁকে একটি নোটিস দিয়ে ৮ জুন হাজিরা দিতে বলেছে ইডি। এই ঘটনার পরই কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন অভিষেক।

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমার স্ত্রী নাকি সোনা পাচার করেছে। বিমানবন্দরে তো ৫০০ টা সিসিটিভি আছে। সেগুলো সব সিআইএসএফের অধীন। ফুটেজ সামনে আনুক। আমার চ্যালেঞ্জ রইল।” পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও চ্যালেঞ্জ ছুড়েছেন তিনি। তাঁর বক্তব্য, সিআইএসএফ যেহেতু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের অধীন, তাই সেই ফুটেজ সামনে আনার দায়িত্ব অমিত শাহের। তিনি আরও বলেন, “আমি চ্যালেঞ্জ করছি, আমার স্ত্রী ২ গ্রাম সোনা এনেছে দেখাক।”

অভিষেকের দাবি, তাঁর সঙ্গে রাজনীতির ময়দানে পিছিয়ে পড়তে হচ্ছে বলেই বিজেপি কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করেছে তাঁকে হেনস্থা করতে। বিশেষত নবজোয়ার কর্মসূচিতে তৃণমূল সাড়া পেয়েছে বলেই এই ধরনের পদক্ষেপ করা হচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।

অভিষেক আরও বলেন, “মানুষের স্বতঃস্ফূর্ততা দেখে ঘুম উড়ে গিয়েছে বিজেপির। কিন্তু ইডি-সিবিআই-এর ধমকে মাথা নত করার লোক আমরা নই। আগামিদিনে দিল্লির পরিবর্তনের চাকা বাংলা থেকেই গড়াবে।”