ভয় ধরাচ্ছে দ্বারকেশ্বর, এক রাতে বাঁধ মেরামতি করতে হাত লাগালেন পুরপ্রশাসক

"দ্বারকেশ্বর নদীর জল যে ভাবে বাড়ছে, তাতে বিপদের আশঙ্কা থেকেই যায়। কিন্তু মানুষ যাতে বিপদের মধ্যে না পড়েন তার আপ্রাণ চেষ্টা চালাচ্ছি।''

ভয় ধরাচ্ছে দ্বারকেশ্বর, এক রাতে বাঁধ মেরামতি করতে হাত লাগালেন পুরপ্রশাসক
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 11:46 PM

আরামবাগ: টানা বৃষ্টির ফলে হু হু করে বাড়ছে দ্বারেকশ্বর নদীর জলস্তর। ঘুম ছুটেছে এলাকাবাসীর। বিপদের আশঙ্কায় যুদ্ধ কালীন তৎপরতায় বাঁধের দুর্বল জায়গা মেরামতে হাত মিলিয়েছেন সবাই। তাঁদের সঙ্গে কাজ করতে নেমে পড়লেন পুর প্রশাসকও। কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন আরামবাগের পুর প্রশাসক স্বপন নন্দী।

প্রবল বর্ষণের জেরে দ্বারকেশ্বর নদীর জল বাড়ছে। জলস্ফীতি দেখে এলাকাবাসী বলছেন, এদিন গভীর রাত বা বৃহস্পতিবার ভোরেই হয়ত বিদ অপেক্ষা করছে। তবু বাঁধ বাঁচানোর মরিয়া চেষ্টা করছেন সকালে। আর তাতে সঙ্গ দিয়েছেন পুরপ্রশাসকও। একদিকে টানা বৃষ্টি অন্যদিকে বাঁকুড়া ও বিষ্ণুপুর থেকে বৃষ্টির জল এই দ্বারকেশ্বর নদী দিয়েই বয়ে যায়। যার ফলে আতঙ্কে ভুগছে আরামবাগের নদীপাড়ের বাসিন্দারা। এলাকার বাঁধ মেরামত করতে তাই রাতে এই দুর্যোগের মধ্যেই কাজ শুরু করে দিয়েছেন পুর প্রশাসক স্বপন নন্দী।

স্বপনবাবুর কথায়, “দ্বারকেশ্বর নদীর জল যে ভাবে বাড়ছে, তাতে বিপদের আশঙ্কা থেকেই যায়। কিন্তু মানুষ যাতে বিপদের মধ্যে না পড়েন তার আপ্রাণ চেষ্টা চালাচ্ছি। তার জন্য আগাম সতর্কতা মূলক প্রচার করেছি। এখন এই রাতেই বাঁধ মেরামতের কাজ শুরু করে দিয়েছি। জরুরিকালীন পরিষেবার এটা। আশা করছি, এবারের বিপদের হাত থেকে রক্ষা পাব সবাই। এখন বালির বস্তা দিয়ে বাঁধ শক্তপোক্ত করার চেষ্টা হচ্ছে।”

আরও পড়ুন: ষষ্ঠীর দিন সংসার করতে চেয়ে ধরনা বিজেপি নেতার স্ত্রী’র, স্বামী বললেন, ‘ডিভোর্স চাই’ 

এবার বাঁকুড়া, পুরুলিয়া ও হুগলিতে টানা বৃষ্টিপাত হওয়ার হড়পা বানের আশঙ্কায় প্রহর গুনছে আরামবাগ। এদিন বিকাল থেকেই দ্বারকেশ্বর নদীতে হুহু করে জল বেড়ে চলেছে। বন্যার আশঙ্কায় প্রহর গুনছে আরামবাগ খানাকুল পুড়শুড়া ও গোঘাট অঞ্চলের বাসিন্দা। কেউ কেউ ইতিমধ্যেই সরে গিয়েছেন।