‘শুধু নাম জিজ্ঞেস করেছিল,’ বিমানের টিকিট কাটতে গিয়ে হাওয়া ৫ লাখ টাকা!

Fraud: কাজের সূত্রে দিল্লি পাড়ি দিতে হবে। প্রস্তুতি সারা। শুধু বাকি প্লেনের টিকিট কাটা। আর সেই টিকিট কাটতে গিয়ে বিপত্তি। প্রায় ৫ লক্ষ টাকা খুইয়ে বসলেন হুগলির উত্তরপাড়ার বাসিন্দা এক প্রৌঢ়!

'শুধু নাম জিজ্ঞেস করেছিল,' বিমানের টিকিট কাটতে গিয়ে হাওয়া ৫ লাখ টাকা!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2021 | 9:27 PM

হুগলি: কাজের সূত্রে দিল্লি পাড়ি দিতে হবে। প্রস্তুতি সারা। শুধু বাকি প্লেনের টিকিট কাটা। আর সেই টিকিট কাটতে গিয়ে বিপত্তি। প্রায় ৫ লক্ষ টাকা খুইয়ে বসলেন হুগলির উত্তরপাড়ার বাসিন্দা এক প্রৌঢ়! এখন দিল্লি যাত্রা বাদ দিয়ে টাকা ফেরাতে ছুটলেন পুলিশের কাছে।

অনলাইনে বিমানের টিকিট কাটতে গিয়েছিলেন উত্তরপাড়া এলাকার বাসিন্দা জনৈক অসীম কুমার ঘোষাল। তাঁর দাবি, টিকিটের জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা কাটা গেলেও ফোনে কোনও মেসেজ আসেনি। উপরন্তু নিমেষে গায়েব হয়ে গিয়েছে ৪ লক্ষ ৮১ হাজার টাকা। ঘটনায় চন্দননগর কমিশনারেটের সাইবার সেলের দারস্থ হয়েছেন প্রৌঢ়। অভিযোগ জানিয়েছেন উত্তরপাড়া থানাতেও।

জানা গিয়েছে, উত্তরপাড়া বিবিএনসি সরণীর বাসিন্দা অবসর প্রাপ্ত বেসরকারী সংস্থার কর্মী অসীম কুমার ঘোষাল দিল্লী যাবার প্রয়োজনে বুধবার বিমানের টিকিট কাটেন অনলাইনে। তাঁর বালিগঞ্জের বেসরকারি ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্ট থেকে টিকিটের খরচ জমা দেন। কিন্তু টাকা কেটে নেওয়া হলেও ই-মেলে বা ফোনে কোনও টিকিট অ্যাক্টিভেশনের মেসেজ পাননি অসীম বাবু।

খানিকটা অবাক হয়ে গিয়ে যে সংস্থা থেকে টিকিট কেটেছিলেন গুগল সার্চ করে সেই সংস্থার কাস্টমার কেয়ারের নম্বর যোগাড় করেন। দ্রুততার সঙ্গে তাদের ফোন করেন অসীম বাবু। বলেন, তাঁর টাকা কেটে নেওয়া হলেও বিমানের টিকিট তিনি পাননি।এদিকে কাস্টমার কেয়ার থেকে তাঁকে নাকি বলা হয় যে টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। তবে তার জন্য তাঁর নাম আর ফোন নম্বর দিতে হবে। নাম ও ফোন নম্বর বলতেই পাঁচ থেকে আট মিনিটের ব্যবধান মাত্র। তার মধ্যেই মোট পাঁচ দফায় ৪ লাখ ৮১ হাজার টাকা তুলে নেয় প্রতারক।

অসীম বাবু বুঝে উঠতে পারেননি কী করে তার অ্যাকাউন্ট থেকে টাকা সরাতে পারল প্রতারক! এটিএম কার্ডের নম্বর বা কোনও ওটিপিও তিনি দেননি। তা সত্ত্বেও এই ঘটনায় হতবাক প্রৌঢ়। উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। আরও পড়ুন: ‘বাপরে এত দাম!’ আধার সংশোধনের মূল্য শুনে আঁধার দেখছেন বোলপুরবাসী