‘লোকাল ট্রেন চালাতে পারে না, উপনির্বাচন চাইছে!’ মমতাকে কটাক্ষ শুভেন্দুর

Suvendu Adhikari: "এত তাড়াহুড়ো কেন ওনার? বিজেপি যদি উত্তরাখণ্ডে নন-এমএলএ মুখ্যমন্ত্রীকে পরিবর্তন করতে পারে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ২১০-১২ জন বিধায়ক আছে। তার মধ্যে একজনকে মুখ্যমন্ত্রী করে দেওয়া যাচ্ছে না?''

'লোকাল ট্রেন চালাতে পারে না, উপনির্বাচন চাইছে!' মমতাকে কটাক্ষ শুভেন্দুর
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 6:11 PM

হুগলি: রাজ্যে কোভিড পরিস্থিতি ও ভ্যাকসিন শেষ না হওয়া পর্যন্ত উপ নির্বাচনের পরিস্থিতি নেই। শুক্রবার হুগলিতে এসে এমনই অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তারপর এদিন সাংবাদিক বৈঠক থেকেও শুভেন্দুর দাবি রাজ্যে এই মুহূর্তে যা করোনা পরিস্থিতি তাতে উপনির্বাচন করানো উচিত নয়। উপনির্বাচনে আপত্তি জানিয়ে মমতা সরকারকে নিশানা করে তিনি বলেন, ‘লোকাল ট্রেন যারা চালাতে পারছে না, তারা ভোট চাইছে কেন?’

উল্লেখ্য, রাজ্যে সাতটি বিধানসভা ক্ষেত্রে উপনির্বাচন বাকি রয়েছে। যার মধ্যে অন্যতম ভবানীপুর কেন্দ্র। কারণ, এখানে তৃণমূলের সম্ভাব্য প্রার্থী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খোদ। নন্দীগ্রামে হারের পর ছয় মাসের মধ্যে কোনও একটি বিধানসভা থেকে জয়ী হয়ে আসতে হবে মুখ্যমন্ত্রীকে। এই প্রেক্ষিতে মমতা কমিশনের কাছে আর্জি জানিয়েছিলেন, তাড়াতাড়ি উপনির্বাচন করতে। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলেই দাবি করেন তিনি।

আর এই প্রেক্ষিতেই মমতা সরকারকে নিশানা শুভেন্দুর। এদিন চুঁচুড়ায় দলীয় কার্যালয়ে সাংগঠনিক কার্যকরণী বৈঠকে এসে শুভেন্দু বলেন, “যারা শতাধিক পুরসভার ভোট করাতে পারে না, গত পনেরো তারিখের সার্কুলার অনুযায়ী ট্রেন চালাতে পারে না, তার মানে পশ্চিমবঙ্গে কোভিড এখনও বিদ্যমান।” আর এই পরিস্থিতিতে উপনির্বাচন সম্ভব নয় বলে দাবি বিধানসভার বিরোধী নেতার।

এদিকে রাজ্যে উপনির্বাচনের দাবিতে ইতিমধ্যে জাতীয় নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে তৃণমূল। বৃহস্পতিবার তৃণমূল সাংসদদের একটি প্রতিনিধি দল দিল্লি গিয়ে মুখ্য নির্বাচন আধিকারিক এবং কমিশনের ফুল বেঞ্চের সঙ্গে দেখা করে রাজ্যে দ্রুত উপনির্বাচনের আর্জি জানিয়েছে।

রাজ্যে বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, কমিশন সাতদিন প্রচারের জন্য সময় দিয়ে নির্বাচন ঘোষণা করতে পারে বলে কমিশনে জানায় তৃণমূলের সেই প্রতিনিধি দল। তবে শুভেন্দুর খোঁচা, রাজ্যে শতাধিক পুরসভা, কর্পোরেশনে এতদিন কোনও ভোট হয়নি। বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন নিয়ে এত তাড়া কিসের? তারপরেই তৃণমূল সুপ্রিমোকে নিশানা করে তিনি বলেন, বিজেপি যদি উত্তরাখণ্ডে অ-বিধায়ক মুখ্যমন্ত্রীকে সরিয়ে একজন বিধায়ককে মুখ্যমন্ত্রী করতে পারেন, তাহলে বাংলায় অসুবিধা কোথায়?

বাংলার করোনা পরিস্থিতি নিয়ে সন্দেহ প্রকাশ করেন নন্দীগ্রামের বিধায়ক। তাঁর দাবি, ফোনাফুনি করে কোভিডের সংখ্যা কমিয়ে দেখানোর একটা সেল কাজ করছে রাজ্য সরকারের। বলেন, “আমরা মনে করি পশ্চিমবঙ্গ, অসম, তামিলনাড়ু নিয়ে মাদ্রাজ হাইকোর্ট যে মন্তব্য করেছিল তার কোনও পরিবর্তন হয়নি। এত তাড়াহুড়ো কেন ওনার? বিজেপি যদি উত্তরাখণ্ডে নন-এমএলএ মুখ্যমন্ত্রীকে পরিবর্তন করতে পারে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ২১০-১২ জন বিধায়ক আছে। তার মধ্যে একজনকে মুখ্যমন্ত্রী করে দেওয়া যাচ্ছে না? আসলে প্রাইভেট লিমিটেড কোম্পানি তো।” আরও পড়ুন: শুভেন্দুর প্রাক্তন দেহরক্ষীর রহস্যমৃত্যু: নিহতের ১১ সহকর্মীকে জেরা সিআইডির! 

COVID third Wave