Missing woman found: স্টেশনে স্টেশনে খুঁজেও পাওয়া যায়নি মা-কে, কীভাবে চুঁচুড়া পৌঁছলেন শকুন্তলা দেবী?

Missing Woman found: বৃদ্ধার সঙ্গে কথা বলে জানা যায়, তাঁর বাড়ি বিহারের বেলহার থানার ধৌরি গ্রামে। বৃদ্ধার নাম শকুন্তলা দেবী (৮০)।

Missing woman found: স্টেশনে স্টেশনে খুঁজেও পাওয়া যায়নি মা-কে, কীভাবে চুঁচুড়া পৌঁছলেন শকুন্তলা দেবী?
নিখোঁজ বৃদ্ধা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 8:30 PM

হুগলি: ছেলে ট্রেন থেকে নেমে পড়লেও নামতে পারেননি মা। প্রায় এক সপ্তাহ ধরে বৃদ্ধাকে হন্যে হয়ে খুঁজেছে পরিবার। কোনও লাভ হয়নি। অবশেষে বিহারের বাসিন্দা শকুন্তলে দেবীর খোঁজ মিলেছে হুগলির চুঁচুড়ায়। স্বেচ্ছাসেবী সংগঠনের হাত ধরেই মা-কে ফিরে পেলেন মা। অশীতিপর শকুন্তলাকে দেখেই কান্নায় ভেঙে পড়লেন মেয়ে সরিতা। চুঁচুড়া আরোগ্য নামে ওই সংগঠনের হাত ধরেই ঘরে ফেরানো সম্ভব হয়েছে বৃদ্ধাকে। সোমবার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে তাঁকে।

গত রবিবার সকাল থেকে চুঁচুড়া চকবাজার এলাকায় এক বৃদ্ধাকে ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। তাঁরাই ওই বৃদ্ধার সঙ্গে কথা বলে বুঝতে পারেন বয়সের ভারে কিছুটা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন তিনি। বৃদ্ধার কথায় কিছুটা অসঙ্গতিও ধরা পড়ে। এরপরই চুঁচুড়া থানায় খবর দেওয়া হয়। রবিবার বিকেলে চুঁচুড়া থানা চুঁচুড়া আরোগ্য স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের নিয়ে পৌঁছন চকবাজারে। বৃদ্ধাকেও সেখানে নিয়ে যাওয়া হয়। সেখানেই সেবা-শুশ্রূষার ব্যবস্থা করা হয়, থাকার ব্যবস্থাও করা হয়।

বৃদ্ধার সঙ্গে কথা বলে জানা যায়, তাঁর বাড়ি বিহারের বেলহার থানার ধৌরি গ্রামে। বৃদ্ধার নাম শকুন্তলা দেবী (৮০)। সঙ্গে সঙ্গে চুঁচুড়া আরোগ্য-র তরফে যোগাযোগ করা হয় বেলহার থানায়। থানার তরফে খবর যায় বৃদ্ধার গ্রামের বাড়িতে। সেখান থেকে খবর দেওয়া হয় দুর্গাপুরের মামরায় মেয়ের বাড়িতে। বৃদ্ধার মেয়ে সরিতা দেবী খবর পাওয়া মাত্রই যোগাযোগ করেন চুঁচুড়া আরোগ্য-র সঙ্গে।

সোমবার দুপুরে চুঁচুড়া আরোগ্য-র অফিসে পৌঁছন সরিতা দেবী। মাকে ফিরে পেয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি। সেখান থেকে মাকে বাড়িতে নিয়ে যান সরিতা।

চুঁচুড়া আরোগ্য-র কর্ণধার ইন্দ্রজিৎ দত্ত জানিয়েছেন, গত মঙ্গলবার ছেলে বিশ্বাস সিং-এর সাথে জেসিডি স্টেশন থেকে ট্রেনে চেপে দুর্গাপুরে তাঁর মেয়ের বাড়িতে যাচ্ছিলেন বৃদ্ধা। সীতারামপুর স্টেশনে ট্রেন বদলানোর জন্য ছেলে ট্রেন থেকে নেমে গেলেও নামতে পারেননি শকুন্তলা দেবী। এরপর আর খোঁজ পাননি ছেলে। এরপর থেকেই সম্ভবত এদিক-ওদিক ঘুরতে ঘুরতে বৃদ্ধা পৌঁছে যান চুঁচুড়া চকবাজার এলাকায়। স্থানীয় বাসিন্দারা এরপর চুঁচুড়া আরোগ্যর হাতে তুলে দেন বৃদ্ধাকে।

মাকে ফিরে পাওয়ার পর সরিতা দেবী জানান, তাঁর বাড়িতে যাওয়ার জন্যই গ্রামের বাড়ি থেকে রওনা হয়েছিলেন তাঁর মা ও দাদা। এরপর তিনি খবর পান মাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সীতারামপুর, অন্ডাল, জেসিডি সহ একাধিক স্টেশনে খোঁজাখুঁজি শুরু করেন তাঁরা। অবশেষে সোমবার সকালে খবর পান তাঁদের মা রয়েছেন চুঁচুড়া আরোগ্যতে।