Paresh Rawal : বাঙালির জাতিসত্তায় আঘাত! পরেশের মন্তব্যের প্রতিবাদে মাছ ভাজল SFI

Paresh RawalI: ইতিমধ্যেই পরেশ রাওয়ালের বিরুদ্ধে ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করেছেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

Paresh Rawal : বাঙালির জাতিসত্তায় আঘাত! পরেশের মন্তব্যের প্রতিবাদে মাছ ভাজল SFI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 2:28 PM

কোন্নগর: ‘দিল্লির মতো আপনাদের আশেপাশে যদি রোহিঙ্গা ও বাংলাদেশিরা থাকতে শুরু করেন তখন কী করবেন? কী করবেন গ্যাস সিলিন্ডার দিয়ে? বাঙালিদের জন্য মাছ ভাজবেন?’ গুজরাটে নির্বাচনী সভায় বিজেপি নেতা তথা অভিনেতা পরেশ রাওয়ালের (Paresh Rawal) এই বক্তব্যে নিয়ে ‘হেরাফেরি’ চলছেই। বিগত কয়েকদিন ধরে প্রবল বিতর্কের ঝড় উঠেছে দেশের রাজনৈতিক মহলে। কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন বাংলার মানুষ। বিজেপির বিরুদ্ধে বাঙালির জাতিসত্তায় আঘাত হানার অভিযোগ তুলেছে বাম-তৃণমূল। এবার পরেশ রাওয়ালের এ মন্তব্যের প্রতিবাদে মাছ ভেজে অভিনব প্রতিবাদে এসএফআই (SFI)।

ইতিমধ্যেই পরেশ রাওয়ালের বিরুদ্ধে ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করেছেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। পরেশ রাওয়ালের বাঙালি ও মাছ নিয়ে বক্তব্যের প্রতিবাদে রবিবার হুগলির কোন্নগরে বাজার অঞ্চলে মাছ ভেজে প্রতিবাদে নামল বাম ছাত্র সংগঠন এসএফআই। SFI-র হুগলি জেলা কমিটির সভাপতি অর্ণব দাস বলেন, “পরেশ রাওয়াল যে বিতর্কিত মন্তব্য করেছেন তা কার্যত বাঙালি বিদ্বেষী। বাঙালির জাতিসত্তাকে আঘাত করেছেন। সে কারণেই আমরা মাছ ভেজে প্রতিবাদ কর্মসূচি পালন করছি। আসলে আরএসএস-বিজেপি গোটা দেশে বিদ্বেষের রাজনীতি ছড়িয়ে দিতে চায়। তারই প্রতিফলন বিজেপির পরেশ রাওয়ালের এই বক্তব্য।” যদিও তাঁর বক্তব্য নিয়ে বিতর্ক তৈরি হতেই ক্ষমা চেয়ে নেন ‘হেরাফেরি’ খ্যাত পরেশ।

এ ঘটনায় পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে পদ্ম শিবির। শ্রীরামপুরের বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি মোহন আদক বলেন, “বামফ্রন্ট ৩৪ বছরে অনেক নাটক দেখিয়েছে। আবার নতুন করে নাটক দেখাতে রাস্তায় নেমেছে। মানুষ এই নাটক গ্রহণ করবে না। পশ্চিমবঙ্গ থেকে মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। তিনি সঙ্গে সঙ্গে ক্ষমা চেয়েছেন এবং তা সোশ্যাল সাইটে আপলোড করেছেন।”