Shrirampur PS: সন্দেশখালিতে যেদিন মার খেল ইডি, সেদিনই স্বরাষ্ট্রমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিলেন শ্রীরামপুর থানার আইসি

Shrirampur: চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগি জানিয়েছিলেন, বেশ কিছুদিন আগেই এই সমীক্ষা করা হয়েছিল সংস্থার তরফে। তাদের সমীক্ষায় বেশ কয়েকটি প্যারামিটারের কথাও বলা হয়েছিল।

Shrirampur PS: সন্দেশখালিতে যেদিন মার খেল ইডি, সেদিনই স্বরাষ্ট্রমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিলেন শ্রীরামপুর থানার আইসি
শ্রীরামপুর থানাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2024 | 7:43 AM

হুগলি:  যেদিন সন্দেশখালিতে আক্রান্ত হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি,  সেদিনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত থেকে দেশের সেরা থানার পুরষ্কার পেল হুগলির শ্রীরামপুর থানা। স্বরাষ্ট্রমন্ত্রীর হাত থেকে শ্রীরামপুর থানার আইসি দিব্যেন্দু দাস  পুরষ্কার গ্রহণ করেন।  স্বরাষ্ট্রমন্ত্রীর পাশে দাঁড়িয়ে ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নীশিথ প্রমাণিকও।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের অধীন এক সংস্থা দেশের থানাগুলিকে নিয়ে সমীক্ষা করে ফি বছর। এ বছরও সেই সমীক্ষা করা হয়েছিল। নবান্নকে চিঠি দিয়ে জানানো হয়, দেশের সেরা তিনটি থানার মধ্যে এই রাজ্যের শ্রীরামপুর থানা সেরার শিরোপা পেয়েছে। ক্রিসমাসের অনুষ্ঠানের সূচনায় সেই স্বীকৃতির কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগি জানিয়েছিলেন, বেশ কিছুদিন আগেই এই সমীক্ষা করা হয়েছিল সংস্থার তরফে। তাদের সমীক্ষায় বেশ কয়েকটি প্যারামিটারের কথাও বলা হয়েছিল। তার মধ্যে ছিল জনগণের পরিষেবা দেওয়া, মানুষের সাথে পুলিশের সম্পর্ক, থানা চত্বর কতটা পরিষ্কার পরিচ্ছন্ন এবং কতটা উন্নত পরিষেবার মাধ্যমে জনগণের কাছাকাছি পৌঁছে যেতে পেরেছে পুলিশ তাও এই সমীক্ষায় ছিল।

দেশের তিনটি সেরা থানার মধ্যে এ রাজ্যের একমাত্র সেরা থানা হওয়ায় খুশি হয় চন্দননগর পুলিশও। শ্রীরামপুরের ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক দিব্যেন্দু দাস সহ অন্যান্য পুলিশ কর্মীরা এই সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেন। পুলিশ কমিশনার জানান, এই স্বীকৃতি অন্য থানাগুলোকে আরও ভাল পরিষেবা দিতে উৎসাহ দেবে। এটা চন্দননগর পুলিশ সহ গোটা রাজ্যের পুলিশের কাছে গর্বের ব্যাপার।

আজ রাজস্থান ইন্টারন্যাশনাল সেন্টার জয়পুরে ডিরেক্টর জেনারেল, ইন্সপেক্টর জেনারেল পুলিশ সম্মেলনে আইডিয়াল থানার এই স্বীকৃতি তুলে দেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শা। শ্রীরামপুর থানার ইন্সপেক্টর ইনচার্জ দিব্যেন্দু দাস সেই পুরষ্কার গ্রহণ করেন।।