তৃণমূলের কাঞ্চন লাভ, জোড়াফুলের হয়ে ব্যাট ধরবেন মনোজও

সায়নী ঘোষ, কাঞ্চন মল্লিক, রাজ চক্রবর্তী, মনোজ তিওয়ারি যোগ দিলেন তৃণমূলে

তৃণমূলের কাঞ্চন লাভ, জোড়াফুলের হয়ে ব্যাট ধরবেন মনোজও
ছবি - TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2021 | 3:56 PM

হুগলি: হাওড়ার লক্ষ্মীরতন শুক্লা মন্ত্রিত্ব ও তৃণমূলের জেলা সভাপতির পদ ছেড়ে ফিরে গিয়েছেন ক্রিকেট মাঠে। এবার সেই হাওড়ারই ক্রিকেটার মনোজ তিওয়ারির নতুন ইনিংস শুরু হল তৃণমূলের হাত ধরে। বুধবার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন ক্রিকেটার মনোজ তিওয়ারি-সহ এক ঝাঁক টলি শিল্পী। এঁদের মধ্যে উল্লেখযোগ্য সায়নী ঘোষ, কাঞ্চন মল্লিক, রাজ চক্রবর্তী, সূদেষ্ণা রায়রা। সাম্প্রতিক বিতর্কের আবহে বুধবার সায়নী ঘোষের তৃণমূলে যোগদান বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

মনোজের রাজনীতিতে যোগদানের আবহ তৈরি হয়েছিল বেশ কিছুদিন আগে। দেশের কৃষক আন্দোলন নিয়ে পপ গায়ক রিহানার টুইটের প্রেক্ষিতে সচিন, কুম্বলে, কোহলিরা যখন ট্যুইটে যখন দেশের অভ্যন্তরীণ বিষয় দেশের মধ্যেই সীমাবদ্ধ রাখার পক্ষে মত প্রকাশ করেছিলেন, ঠিক তখনই ভিন্ন মত পোষণ করেছিলেন একদা বাংলা ক্রিকেট দলের অধিনায়ক। নাম না করে সচিন-কোহলিদের কটাক্ষ করে তিনি টুইট করেছিলেন, “ছোটবেলায় আমি কখনও পুতুলনাচ দেখিনি। পুতুলনাচ দেখার জন্য আমাকে ৩৫ বছর অপেক্ষা করতে হল।” এই টুইটের পর থেকেই মনোজের মন যে একটি বিশেষ রাজনৈতিক রঙের দিকে ঝুঁকছে তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। তবে মনোজ নিজে জানিয়েছেন তাঁর কাছে বিজেপি ও তৃণমূল দুই তরফেরই আহ্বান ছিল। তিনি বেছে নিয়েছেন মমতাকে।

এদিকে কিছুদিন ধরেই অভিনেতা সায়নী ঘোষ ও কাঞ্চন মল্লিককে নিয়ে আলোচনা চলছিল। যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে তাঁরা এদিন তৃণমূল নেত্রীর হাত থেকে দলীয় পতাকা গ্রহণ করেন। কিছুদিন আগে এক টিভি অনুষ্ঠানে রণ হুঙ্কারের ঢঙে গেরুয়া ব্রিগেডের ‘জয় শ্রীরাম’ ধ্বনি উচ্চারণের বিরুদ্ধে গলা চড়িয়েছিলেন সায়নী। এরপর সায়নীর টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট হওয়া একটি ছবি ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছে বলে পুলিশে অভিযোগ করেন তথাগত রায়। যদিও সায়নী দাবি করেন, যে সময় ওই ছবিটি টুইট হয়েছিল, তখন তাঁর অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। এ সংক্রান্ত বিতর্কের আবহে একদা ‘ভবিষ্যতের ভূত’ সিনেমা প্রচারে রাজ্য সরকারি বাধার বিরুদ্ধে সোচ্চার হওয়া সায়নীর পাশেই দাঁড়ান স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সায়নীর যোগদানের মঞ্চেও মমতার মুখেও উঠে আসে টুইট এবং এফআইআর প্রসঙ্গও। তৃণমূল সুপ্রিমোর কথায়, বিজেপি মহিলাদের সম্মান করতে জানে না।

এদিকে তৃণমূলের পাশ থেকে সরে সম্প্রতি বিজেপি-তে যোগ দেওয়া অভিনেতা রুদ্রনীল ঘোষের অভিন্ন হৃদয় বন্ধু তথা অভিনেতা কাঞ্চন মল্লিকও যোগ দিলেন তৃণমূলে। বন্ধুর বিজেপিতে যোগদান প্রসঙ্গে তাঁর মন্তব্য ছিল, এই রুদ্রকে তিনি চিনতে পারছেন না। নীল গাড়িতে ঘোরার পরেও তাঁর আর কী প্রয়োজন পড়ল সেটাই তাঁর বোধগম্য হচ্ছে না বলে মন্তব্য করেন তিনি। এরপর ২৩ জানুয়ারি মুখ্যমন্ত্রীর সঙ্গে শ্যামবাজার থেকে নেতাজি জয়ন্তীর পদযাত্রায় শামিল হওয়া এবং পরবর্তীতে কিছু মন্তব্য ঘিরে কাঞ্চনের তৃণমূলে যোগদানের ইঙ্গিত মিলছিল।

আরও পড়ুন: সিবিআই-এর মুখোমুখি ‘বাড়ির বউ’, শান্তিনিকেতন-অন্দরের সেই বিশেষ পর্বের পর প্রথম প্রতিক্রিয়া মমতার

বিভিন্ন সময় নির্বাচনী রাজনীতিতে তারকা সংযোগ ঘটে থাকে। তবে বাংলায় একুশের মহারণে তারকা ফ্যাক্টর বিশেষভাবে নজর কাড়ছে। একদা তৃণমূলের পাশে থাকা বা অরাজনৈতিক থাকা একটা বড় অংশের তারাকাদের দলে টেনে বিজেপি অনেককেই অবাক করে দিয়েছিল। এই প্রেক্ষিতে তৃণমূলও বিচ্ছিন্নভাবে দীপঙ্কর দে, রণিতা দাসদের মতো তারকাদের দলে টানছিল। তবে এদিন বেশ এক ঝাঁক টলি শিল্পীর হাতে ঘাসফুল পতাকা তুলে দিয়ে নির্বাচনমুখী রাজ্যে পদ্মপার্টি রীতিমত কড়া জবাবই দিলেন ‘টলি-টেলি শিল্পীদের প্রিয়’ বলে পরিচিত মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।