Arrest: ‘হেড স্যর মদ খেয়ে এসেছিলেন’, বসন্তে উৎসবে ‘নোংরামো’র অভিযোগে গ্রেফতার প্রধান শিক্ষক

Hooghly: শুক্রবারের বিক্ষোভে চরম যানজট তৈরি হয় রাস্তায়। খবর পেয়ে চণ্ডীতলা ২ ব্লকের যুগ্ম বিডিও ঘটনাস্থলে গেলে তাঁর কাছে অভিভাবকরা ক্ষোভ উগরে দেন

Arrest: 'হেড স্যর মদ খেয়ে এসেছিলেন', বসন্তে উৎসবে 'নোংরামো'র অভিযোগে গ্রেফতার প্রধান শিক্ষক
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 10:26 AM

হুগলি: প্রধান শিক্ষকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ। এক অভিভাবকের অভিযোগের ভিত্তিতে গ্রেফতারও করা হয়েছে চণ্ডীতলার (Chanditala) ওই স্কুলের প্রধান শিক্ষককে। শুক্রবারই তাঁকে গ্রেফতার করেছে চণ্ডীতলা থানার পুলিশ। শনিবার তাঁকে শ্রীরামপুর আদালতে তোলা হবে। ওই স্কুলে গত ১০ মার্চ বসন্ত উৎসব ছিল। অভিযোগ, সেখানে প্রধান শিক্ষক মদ্যপ অবস্থায় হাজির হন। ছাত্রীদের সঙ্গে অভব্য আচরণ করেন। দুই ছাত্রীর সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেন বলেও অভিযোগ অভিভাবকদের। এরপরই এক অভিভাবকের অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়। স্কুলেরই এক ছাত্রীর কথায়, “হেড স্যর বাজে কাজ করেছেন আমাদের সঙ্গে। এমনকী মদ খেয়ে এসেছিলেন। এরপরই আমরা বাড়িতে সবটা বলি।”

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকে উত্তাল হয়ে ওঠে স্কুলচত্বর। স্কুলের সামনে বিক্ষোভ দেখানোর পাশাপাশি ডানকুনি আরামবাগ অহল্যাবাই রোডের কৃষ্ণরামপুরেও রাস্তা অবরোধ চলে। অভিভাবকদের সঙ্গে সেই বিক্ষোভে শামিল হন পড়ুয়ারাও।

দোলের দু’দিন আগে ওই স্কুলে বসন্ত উৎসব ছিল। অভিভাবক ও ছাত্রীদের অভিযোগ, মদ খেয়ে এসেছিলেন প্রধান শিক্ষক। এরপরই রং মাখাতে গিয়ে ছাত্রীদের হাত ধরে টানাটানি শুরু করেন। বসন্ত উৎসবের নামে নোংরামি হয়েছে বলে অভিযোগ করে পড়ুয়ারা। যদিও ওই প্রধান শিক্ষক তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন।

তবে শুক্রবারের বিক্ষোভে চরম যানজট তৈরি হয় রাস্তায়। খবর পেয়ে চণ্ডীতলা ২ ব্লকের যুগ্ম বিডিও ঘটনাস্থলে গেলে তাঁর কাছে অভিভাবকরা ক্ষোভ উগরে দেন। প্রায় ঘণ্টা চারেক ধরে বিক্ষোভ অবরোধ চলে। যদিও পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই বিক্ষোভ চলাকালীন প্রধান শিক্ষক স্কুলের ভিতরেই ছিলেন বলে অভিযোগ। পুলিশ তাঁকে উদ্ধার করে নিয়ে যায়। এরপরই এক অভিভাবক চণ্ডীতলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক বিমান ঘোষ বলেন, বর্তমান সরকারের আমলে গোটা শিক্ষা ব্যবস্থাটাই এভাবে ক্ষয়িষ্ণু। রাজ্য সরকার শিক্ষা প্রতিষ্ঠানের মান রাখতে পারছে না। যদিও পাল্টা চণ্ডীতলা-২ ব্লকের তৃণমূল ব্লক সভাপতি বিকাশ ঘোষ বলেন, “বিরোধীদের কাজ সমালোচনা করা। তবে ওই শিক্ষকের বিরুদ্ধে ওঠা অভিযোগ যদি প্রমাণিত হয়, তাহলে তাঁর শাস্তির দাবি জানাচ্ছি।”