Saraswati Puja: লক্ষ্মীর ভাণ্ডারের উপর ‘সরস্বতী’, ‘এসব ভণ্ডামি’ বলছে বিজেপি

Hooghly: সন্তোষকুমার সিংয়ের বক্তব্য, বিরোধীরা সবসময় নেগেটিভ জিনিস তুলে ধরতে চায়। তাই সবকিছুতেই নেগেটিভ চিন্তাধারা।

Saraswati Puja: লক্ষ্মীর ভাণ্ডারের উপর 'সরস্বতী', 'এসব ভণ্ডামি' বলছে বিজেপি
এই প্যান্ডেল ঘিরেই তরজা।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 9:32 PM

হুগলি: গত কয়েক বছরে বিভিন্ন পুজো মণ্ডপে সরকারি প্রকল্পগুলির প্রচার হয়েছে চুটিয়ে। এবারও সেই ছবিতে বিশেষ বদল আসেনি। হুগলির শ্রীরামপুরের একটি সরস্বতী পুজোর প্যান্ডেলে দেখা গেল ‘দুয়ারে সরকার’-এর থিম। সেখানে আবার লক্ষ্মীর ভাণ্ডারের উপরে সরস্বতী প্রতিমা দাঁড় করানো। চারপাশে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে ৫০০ টাকার নোট। শাসকদলের দাবি, এটা প্রচার করা যেতেই পারে। কারণ, এই প্রকল্প মানুষের স্বার্থে। পাল্টা বিরোধী সরব হয়েছে, এভাবে মানুষকে বিভ্রান্ত করছে শাসকদল। এই প্যান্ডেলকে সামনে রেখে শ্রীরামপুরে জোর রাজনৈতিক আকচাআকচি। শ্রীরামপুর পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের কার্যালয়ের সামনে এই সরস্বতী পুজো হয়েছে। সেখানেই দুয়ারে সরকার থিম ছিল। পুজোর উদ্যোক্তা শ্রীরামপুর টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি সন্তোষকুমার সিং ওরফে পাপ্পু। তিনি জানান, বর্তমান সরকার সবসময় সাধারণ মানুষের পাশে থাকে। তার জন্য কন্যাশ্রী থেকে রূপশ্রী, যুবশ্রী নানা প্রকল্প রয়েছে। রয়েছে লক্ষ্মীর ভাণ্ডারও। এইসব প্রকল্প মানুষের কথা ভেবেই। সমস্ত প্রকল্প যাতে মানুষের কাছে আরও বেশি করে পৌঁছে দেওয়া যায়, তার জন্যই এই থিম।

সন্তোষকুমার সিংয়ের বক্তব্য, বিরোধীরা সবসময় নেগেটিভ জিনিস তুলে ধরতে চায়। তাই সবকিছুতেই নেগেটিভ চিন্তাধারা। সন্তোষকুমার সিং বলেন, “আমরা পজিটিভ দিকগুলো সবসময় তুলে ধরতে চাই। তাই পজিটিভ চিন্তাভাবনা নিয়ে থাকি। যা হয়েছে তা অতীত। অতীত নিয়ে যারা চেঁচামেচি করছে, তাদের কাজ সেটা করার।”

যদিও এ বিষয়ে বিজেপির রাজ্য কমিটির সদস্য ভাস্কর ভট্টাচার্য জানান, “শিক্ষা দফতরটাই কার্যত জেলে। যে রাজ্যে শিক্ষাকে বিক্রি করে সরকার চলে, সেই রাজ্যের সরকারের সঙ্গে আর যারই যোগাযোগ থাকুক না কেন, বিদ্যারদেবীর কোনও যোগ থাকতেই পারে না। সে কারণেই লক্ষ্মীর ভাণ্ডারের উপর সরস্বতী রেখেছে ওরা। মা সরস্বতীকে সামনে রেখে প্রচার চালাচ্ছে তৃণমূল। এসব ভণ্ডামি।”