RG Kar Protest: ‘আমরা তো মায়ের জাত… এবার সরকারের অনুদানটা নিতে পারব না’

Durga Puja: রাজ্যের একাধিক দুর্গা পূজা কমিটি পুজোর অনুদান ফিরিয়ে দিচ্ছে। এবছর ৮৫,০০০ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। কিন্তু তা এবার প্রত্যাখ্যান করেছে অনেকেই।

RG Kar Protest: 'আমরা তো মায়ের জাত... এবার সরকারের অনুদানটা নিতে পারব না'
পুজো কমিটির মহিলারা Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 12:32 PM

হুগলি: আরও এক পুজো কমিটির অনুদান প্রত্যাখ্যান। আরজি করের ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হলে তবেই আগামী বছরে অনুদান নেওয়া হবে, এ কথা জানিয়ে দিল মহিলা পরিচালিত পুজো কমিটি। হুগলির শ্রীরামপুরের মহিলা মিলন চক্র সরকারি অনুদান প্রত্যাখ্যান করার কথা জানিয়ে মহকুমা শাসককে চিঠি লিখেছে ইতিমধ্যেই। কমিটির প্যাডে লিখে শ্রীরামপুর থানাতেও জানিয়ে দেওয়া হয়েছে।

বৈদ্যবাটি পুরসভার এক নম্বর ওয়ার্ডে শ্রীরামপুর নগারমোড় এলাকায় হয় এই পুজো। পুজো কমিটির সভাপতি তপতী মুখোপাধ্যায় বলেন, আমরা তো মায়ের জাত। আমাদের কাছে মেয়ের সুরক্ষা সবথেকে আগে। আমরা মনে করি হাসপাতাল হল সব থেকে নিরাপদ জায়গা। আর সেই হাসপাতালেই যদি এই ধরনের নারকীয় ঘটনা ঘটে একজন মহিলা চিকিৎসকের সঙ্গে, তাহলে তার প্রতিবাদ করতেই হয়। তিনি আরও জানান, এবার সরকারের দেওয়া অনুদান নেওয়া হচ্ছে না। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে, পরেরবার অনুদান নেওয়া হবে কি না, তা ভাবা হবে।

এই খবরটিও পড়ুন

পুজো কমিটির সদস্য মহালক্ষ্মী মুখোপাধ্যায় বলেন, যে নারকীয় হত্যাকাণ্ড হয়েছে আরজি করে, আমরা মহিলারা তার প্রতিবাদ করবই। সরকারি অনুদান চাই না, আমরা চাই বিচার। এর আগে হুগলির উত্তরপাড়ার তিনটি পূজা কমিটি ও কোন্নগরের একটি পুজো কমিটি সরকারি অনুদান প্রত্যাখ্যান করেছে। রাজ্যের আরও একাধিক জায়গায় অনেক কমিটিই অনুদান ফিরিয়ে দিয়েছে। এমনকী কলকাতার এক জনপ্রিয় ক্লাবও এই সিদ্ধান্ত নিয়েছে।