Howrah Police: স্বাস্থ্যকর্মীদের পর করোনার কোপে হাওড়া সিটি পুলিশ, এখনও পর্যন্ত আক্রান্ত ৪০

Howrah: দশজন সাব ইন্সপেক্টর ও প্রায় তিরিশ জন এএসআই ও কনস্টেবল করোনা আক্রান্ত।

Howrah Police: স্বাস্থ্যকর্মীদের পর করোনার কোপে হাওড়া সিটি পুলিশ, এখনও পর্যন্ত আক্রান্ত ৪০
হাওড়া সিটি পুলিশ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 6:15 PM

হাওড়া: দেশের পাশাপাশি রাজ্যে দাপিয়ে বেড়াচ্ছে করোনা। একটু অসতর্ক হলেই করোনার কোপ থেকে রেহাই মিলছে না কারোর। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে ইতিমধ্যে স্বাস্থ্যকর্মী, চিকিৎসকদের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। এবার করোনার কোপে হাওড়া সিটি পুলিশের অফিসার ও কনস্টেবল।

পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত দশজন সাব ইন্সপেক্টর ও প্রায় তিরিশ জন এএসআই ও কনস্টেবল করোনা আক্রান্ত। এদের মধ্যে কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের রাখা হয়েছে হোম আইসলেশনে।

অন্যদিকে, জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর এখনও পর্যন্ত প্রায় ১১২ জন স্বাস্থ্য দফতরের কর্মী আক্রান্ত। আগে দু’জন ডেপুটি সিএমওএইচ করোনা আক্রান্ত হয়েছেন। এবার ডেপুটি সিএমওএইচ (১) শতরুপা বসু ও টিএল জয়সোয়াল হাসপাতালের সুপার কেয়া চট্টোপাধ্যায় কaভিড আক্রান্ত হয়েছেন। এছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বহু চিকিৎসক নার্স ও স্বাস্থ্য কর্মীর করোনা পজ়িটিভ রিপোর্ট এসেছে।

করোনার প্রকোপ পড়েছে হাওড়া পুর নিগম এলাকায়। পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, আক্রান্তের সংখ্যা বাড়ছে। পুরসভার কয়েকজন আধিকারিক ও কর্মী আক্রান্ত হয়েছেন। করোনা সংক্রমণ রুখতে হাওড়া সদর অঞ্চলে ২৬টি ও গ্রামীণে ১৫টি জায়গাকে মাইক্রো কনটেইনমেন্ট জ়োন হিসেবে চিহ্নিত করার ব্যবস্থা নেওয়া হয়েছে। সচেতনতা বাড়াতে প্রচার চালানো হচ্ছে । এছাড়াও বিভিন্ন থানা এলাকায় সাপ্তাহিক লকডাউন শুরু হয়েছে।

প্রসঙ্গত, বাংলায় বড়সড় লাফ দিয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। দৈনিক সংক্রমণ একধাক্কায় বেড়ে ৯ হাজার পেরিয়ে গেল মঙ্গলবার। শুধুমাত্র কলকাতাতেই নতুন আক্রান্তের সংখ্যা প্রায় ৫ হাজার ছুঁইছুঁই। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬ জনের। কলকাতাতেই মৃতের সংখ্যা ৫।

বাংলায় বড়সড় লাফ দিল করোনা আক্রান্তের সংখ্যা। দৈনিক সংক্রমণ একধাক্কায় বেড়ে ৯ হাজার পেরিয়ে গেল মঙ্গলবার। শুধুমাত্র কলকাতাতেই নতুন আক্রান্তের সংখ্যা প্রায় ৫ হাজার ছুঁইছুঁই। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬ জনের। কলকাতাতেই মৃতের সংখ্যা ৫।

হাওড়ায় সোমবার আক্রান্ত হয়েছেন ৬৬৫ জন। মঙ্গলবার ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৯৮ জন। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ ৩৪১ জন। তবে দু’দিনে কারোর মৃত্যু হয়নি।

বিশেষজ্ঞরা বারবার বলছেন, সাধারণ মানুষের সতর্কতার অভাবেই এই পরিস্থিতি। তারপরও অসতর্কতার ছবি দেখা যাচ্ছে বাসে-ট্রেনে সর্বত্র। তবে মঙ্গলবারের করোনার গ্রাফ বুঝিয়ে দিচ্ছে, এবার সত্যিই আরও বেশি সতর্ক হওয়ার সময় এসেছে।

আরও পড়ুন: BJP Woker Death: রাতভর নিখোঁজ, পরে বাড়ির পিছন থেকে উদ্ধার বিজেপি নেতার দেহ