Anis Khan Death: অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হল আমতা থানার ওসিকে, নতুন ওসি কিঙ্কর মণ্ডল

Anis Khan Death: সূত্রের খবর, দেবব্রত চক্রবর্তীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হচ্ছে। সেই কারণেই তাঁকে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হয়েছে।

Anis Khan Death: অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হল আমতা থানার ওসিকে, নতুন ওসি কিঙ্কর মণ্ডল
আনিস খানের মৃত্যুর তদন্ত চলছে। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 9:44 PM

হাওড়া: সকালে আমতা থানার ওসির বিরুদ্ধে বিস্ফোরক দাবি করেছিলেন আনিস মৃত্যুকাণ্ডে ধৃতরা। বৃহস্পতিবার বিকেলেই ছুটিতে পাঠানো হল তাঁকে। অনির্দিষ্টকালের জন্য আমতা থানার ওসি দেবব্রত চক্রবর্তীকে ছুটিতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। আমতা থানার নতুন ওসি হলেন কিঙ্কর মণ্ডল। কিঙ্কর মণ্ডল হাওড়া গ্রামীণের স্পেশাল অপারেশন গ্রুপে ছিলেন। এবার তিনিই আমতা থানার দায়িত্বে। সূত্রের খবর, দেবব্রত চক্রবর্তীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হচ্ছে। সেই কারণেই তাঁকে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হয়েছে। এদিন সকালেই বিস্ফোরক অভিযোগ করেন ধৃত হোমগার্ড, সিভিক ভলান্টিয়ার। ধৃত হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যের অভিযোগ, ওসির নির্দেশেই কাজ করেছেন তাঁরা। এখন তাঁদের বলির পাঁঠা করা হচ্ছে। এদিনই আবার ভবানীভবনে তলব করা হয় দেবব্রত চক্রবর্তীকে। এই নিয়ে তিনবার তলব করা হল তাঁকে। আনিস খানের রহস্য মৃত্যুর তদন্তে জিজ্ঞাসাবাদের জন্যই তাঁকে ডেকে পাঠানো হয় বলে সূত্রের খবর।

এদিন ধৃতরা দাবি করেন, “আমরা সম্পূর্ণভাবে নির্দোষ। আমাদের বলির পাঁঠা করে আনিস হত্যাকাণ্ডের আগুনে জল ঢালা হচ্ছে। আমাদের বলির পাঁঠা করা হচ্ছে। আমাদের থানা থেকে পাঠানো হয়েছিল। ওসির অর্ডারে গিয়েছিলাম।” যদিও কীভাবে আনিসের মৃত্যু হল এ প্রশ্নের কোনও যথার্থ জবাব কাশীনাথ বা প্রীতম দিতে পারেননি। তাঁরা বলেন, “আমরা জানি না। আমরা ছিলাম না, জানি না। আমাদের শুধু বলির পাঁঠা করা হয়েছে।”

এদিকে এদিনই আমতা থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় বিভিন্ন ছাত্র সংগঠন। আনিসের বাড়ি থেকে শোক মিছিল বের করে তা থানা অবধি যায়। এদিকে থানার সামনে ক্ষোভে, প্রতিবাদে ফেটে পড়েন প্রতিবাদীরা। ধুন্ধুমার কাণ্ড বাধে এদিনও। ব্যারিকেড ভেঙে ঢোকার চেষ্টা করা হয় বলে অভিযোগ ওঠে। এমনকী ইটবৃষ্টিও হয় বলে অভিযোগ। এই ঘটনা ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় আমতা থানা চত্বরে। ওসি, পুলিশ সুপার গ্রামীণ এবং অতিরিক্ত পুলিশ সুপার গ্রামীণের পদত্যাগের দাবি ওঠে এই মিছিল থেকে। আমতা থানার সামনে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের রীতিমত ধস্তাধস্তি বেধে যায়।

আরও পড়ুন: Anis Khan Death: আনিসের মৃত্যু রহস্যে ধৃতদের ১৪ দিনের জেল হেফাজত! হবে টিআই প্যারেডও