Suicide Attempt: দ্বিতীয় হুগলি সেতু থেকে গঙ্গায় ঝাঁপ যুবকের! নপথ্যে কি মানসিক অবসাদ?

Howrah: যদিও, গঙ্গায় পড়ার বদলে তিনি পড়েন গিয়ে গঙ্গার পাড়ে।

Suicide Attempt: দ্বিতীয় হুগলি সেতু থেকে গঙ্গায় ঝাঁপ যুবকের! নপথ্যে কি মানসিক অবসাদ?
বিকাশ বিশ্বাস (নিজস্ব ছবি)

হাওড়া: দ্বিতীয় হুগলি সেতু থেকে সোজা গঙ্গায় ঝাঁপ যুবকের। আত্মহত্যার জন্যই এই চেষ্টা যুবকের। এদিকে সেতু থেকে যুবককে ঝাঁপ মারতে দেখেই এগিয়ে আসে গঙ্গায় টহল দেওয়া পুলিশের লঞ্চ। যুবককে উদ্ধার করে তাঁরা। পরে হাওড়া সিটি পুলিশের ‘কিরণ’ অ্যাম্বুল্যান্সে করে ওই যুবককে হাওড়া জেলা হাসপাতালে পাঠানো হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন।

পুলিশ সূত্রে খবর, ওই যুবকের নাম বিকাশ বিশ্বাস (২৮)। তিনি অসমের বাসিন্দা। রবিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ ওই যুবক দ্বিতীয় হুগলি সেতু থেকে হাওড়ার দিক থেকে গঙ্গায় ঝাঁপ দেন। যদিও, গঙ্গায় পড়ার বদলে তিনি পড়েন গিয়ে গঙ্গার পাড়ে। সেইসময় শিবপুর থানার অধীনে থাকা হাওড়া সিটি পুলিশের ‘নিউ আবাদ’ নামে একটি লঞ্চ গঙ্গায় টহল দিচ্ছিলে। দূর থেকে লঞ্চে থাকা পুলিশকর্মীরা দেখেন সেতু থেকে ওই যুবক গঙ্গায় পাড়ে পড়ে রয়েছেন। সঙ্গে-সঙ্গে লঞ্চ নিয়ে গিয়ে তাঁরা উদ্ধার করেন যুবককে। তাঁকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে মানসিক অবসাদ থেকেই এমনটা করেছেন তিনি। অসমের বাসিন্দা ওই যুবকের পরিবারের সঙ্গে যোগাযোগ করে কী কারণে মানসিক অবসাদ তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। এদিকে সেতু থেকে পড়ায় তাঁর আঘাত যথেষ্ঠ গুরুতর। হাওড়া জেলা হাসপাতালেই তাঁর চিকিৎসা চলছে।

প্রসঙ্গত, কয়েকমাস আগেই এই দ্বিতীয় হুগলি সেতু থেকে স্টান্টবাজি করে গঙ্গায় ঝাঁপ দিয়েছিলে দুই যুবক। কলকাতার বাসিন্দা এক যুবক বেঁচে গেলেও অপরজন তলিয়ে যান। পরে গঙ্গা থেকে তাঁর দেহ মিলেছিলে। সেতু থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে স্টান্টবাজির এই পুরো ঘটনা ফেসবুকে লাইভ করেছিলেন ঝাঁপ দেওয়া দুই যুবকের সঙ্গীরা। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা দেখে শিউরে উঠেছিলেন সকলে। তখনই দ্বিতীয় হুগলি সেতু ও গঙ্গায় পুলিশের নজরদারি নিয়ে প্রশ্ন উঠেছিলো। এর পরই সেতু ও গঙ্গায় পুলিশের নজরদারি বাড়ানো হয়। পুলিশের লঞ্চ গঙ্গায় টহল দিতে শুরু করে। পুলিশের সেই নজরদারির জেরেই এদিন উদ্ধার হল গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করা যুবক।

আরও পড়ুন: Chingrighata Road Accident: চিংড়িঘাটায় কীভাবে দুর্ঘটনা কমানো যায়, সমাধানের উপায় দিল খড়গপুর আইআইটি

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla