Share Market Fraud: ভুয়ো শেয়ার অ্যাপে টাকা ঢেলে গায়েব ২ কোটিরও বেশি, মাথায় হাত বেলুড়ের সৌরভের

Share Market Fraud: একেবারে এত টাকার সাইবার জালিয়াতির খবর পেয়ে চোখ কপালে ওঠে পুলিশেরও। জেলায় এর আগে এত বড় সাইবার জালিয়াতির খবর আগে আসেনি বলে জানাচ্ছে বেলুড় থানার পুলিশ। শুক্রবার পুলিশ জানিয়েছে, অভিযোগ পেয়েই ওই ব্যক্তির সমস্ত অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়।

Share Market Fraud: ভুয়ো শেয়ার অ্যাপে টাকা ঢেলে গায়েব ২ কোটিরও বেশি, মাথায় হাত বেলুড়ের সৌরভের
বেলুড় থানা Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2023 | 9:41 PM

হাওড়া: শখেই করতেন শেয়ার মার্কেটে (Share Market) বিনিয়োগ। কিন্তু, কে জানত একসময় সেই শখ বড় বিপদ ডেকে আনবে। একযোগে ২ কোটি ৩০ লক্ষ টাকা খুইয়ে পথে বসার জোগার বেলুড়ের বাসিন্দা সৌরভ টিবরেওয়ালের। দীর্ঘদিন থেকেই স্টক মার্কেটে বিনিয়োগ করে আসছেন সৌরভ। কিন্তু, আরও বাড়তি লাভের আশায় নিত্যনতুন বিনিয়োগের কৌশলও শিখছিলেন। এরইমধ্যে তিনি আবার একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের ফাঁদে পড়ে যান। তবে তিনি যে ফাঁদে পড়েছেন তা তিনি তখনও বোঝেননি। ওই গ্রুপেই সহজ ট্রেডিংয়ে বড় লাভের প্রলোভন দেখানো হয়। ওই গ্রুপের হাত ধরেই একটি অ্যাপে ঢুকে পড়েন সৌরভ। 

সূত্রের খবর, প্রথমে টাকা ঢাললেও তা ডোবেনি। উল্টে লাভ সমেত আসল ফেরতও আসে তার অ্যাকাউন্টে। তাতেই আরও বাড়ে ভরসা। এরপরই আরও বাড়িয়ে দেন বিনিয়োগের পরিমাণ। সৌরভ জানাচ্ছেন প্রায় ২ কোটি ৩০ লক্ষেরও বেশি টাকা তিনি ঢালেন। কিন্তু, ধাপে ধাপে বড় অঙ্কের বিনিয়োগ আসতেই আর কিছু ফেরত পাননি তিনি। কিছু সময় পরেই তিনি বুঝতে পারেন অনলাইনে ভুয়ো অ্যাকাউন্টের মাধ্যমে তাঁর টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। মাথায় হাত পড়তেই সোজা পুলিশের দ্বারস্থ হন তিনি। বেলুড় থানার পাশাপাশি হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম থানাতেও অভিযোগ দায়ের করেন। 

এদিকে একেবারে এত টাকার সাইবার জালিয়াতির খবর পেয়ে চোখ কপালে ওঠে পুলিশেরও। জেলায় এর আগে এত বড় সাইবার জালিয়াতির খবর আগে আসেনি বলে জানাচ্ছে বেলুড় থানার পুলিশ। শুক্রবার পুলিশ জানিয়েছে, অভিযোগ পেয়েই ওই ব্যক্তির সমস্ত অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়। ইতিমধ্যেই প্রায় ১ কোটি ২৩ লক্ষ টাকা উদ্ধার করা গিয়েছে। বৃহস্পতিবারই ওই টাকা সৌরভের হাতে তুলে দেওয়া হয়েছে। বাকি টাকার খোঁজ চালাচ্ছে পুলিশ।