Manoj Tiwari: ‘দিদি বললে দল ছেড়ে দেবো’, অরূপ-তরজায় বিস্ফোরক মন্ত্রী মনোজ তিওয়ারি

Howrah Shibpur: মনোজ শিবপুরের বিধায়ক। সেখানে একটি কারখানা ঘিরে বিধায়ক ঘনিষ্ঠের বিরুদ্ধে অভিযোগ ওঠে। যা নিয়ে মুখ খোলেন মন্ত্রী অরূপ রায়ও।

Manoj Tiwari: 'দিদি বললে দল ছেড়ে দেবো', অরূপ-তরজায় বিস্ফোরক মন্ত্রী মনোজ তিওয়ারি
অরূপ রায় ও মনোজ তিওয়ারি।
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 6:52 PM

কলকাতা: সাংবাদিক সম্মেলন করে এবার দলের একাংশের বিরুদ্ধে খোঁচা শিবপুরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারির (Manoj Tiwari)। দলে তাঁকে ‘কর্নার’ করার চেষ্টা করা হচ্ছে বলে সর্বসমক্ষে দাবি করেন মনোজ। এমনও দাবি করেন, কেউ কেউ লাগাতার তাঁকে বিব্রত করার চেষ্টা করছে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে মনোজ তিওয়ারি বলেন, “আমি ছেড়ে যাওয়ার জন্য আসিনি। যেদিন দিদি বলবেন, আমি ছেড়ে চলে যাব।” কিন্তু কেন হঠাৎ এমন কথা মনোজের মুখে? মনোজ তিওয়ারির বিধানসভা এলাকা শিবপুরে একটি জমি নিয়ে সম্প্রতি বিতর্ক দানা বাধে। একটি পরিবারের কারখানার জমি সেটি। অভিযোগ, মনোজ ও তাঁর লোকজন সেই জমি দখলের চেষ্টা করছে। এদিকে এই অভিযোগ ওঠার পর জেলারই আরেক মন্ত্রী অরূপ রায় (সমবায় মন্ত্রী) অভিযোগকারী পরিবারের পাশে দাঁড়িয়ে বলেন, দল কোনওরকম অপরাধমূলক কাজ বরদাস্ত করবে না। কেউ জড়িত থাকলে পুলিশ ব্যবস্থা নেবে। এরপরই বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন ডেকে চাঞ্চল্যকর মন্তব্য করেন মনোজ তিওয়ারি।

মধ্য হাওড়ার কাসুন্দিয়া এলাকার বাসিন্দা মানস রায় ও তাঁর স্ত্রী মৌমিতা রায়ের শিবপুর বিধানসভা কেন্দ্রের কামারডাঙা এলাকায় একটি পারিবারিক জমি রয়েছে। সেখানে লোহার ফ্যাব্রিকেশনের ব্যবসা বহু বছরের। এ জমি নিয়ে রায় পরিবারের অন্দরে রয়েছে শরিকি বিবাদ। অভিযোগ, তারই সুযোগ নিয়ে বিধায়ক মনোজ তিওয়ারির ঘনিষ্ঠ স্থানীয় এক তৃণমূল নেতা কারখানা হাতানোর চেষ্টা করছেন।

রায় পরিবার এ নিয়ে মন্ত্রী অরূপ রায়ের দ্বারস্থ হলে তিনি বলেন, আইনের ঊর্ধ্বে কেউ নন। অরূপ রায়ের বক্তব্য, “ওরা মুখ্যসচিবকে জানিয়েছে, পুলিশ কমিশনারকে ফোন করে জানিয়েছে।” এরপরই বৃহস্পতিবার মনোজ তিওয়ারি সাংবাদিক সম্মেলন ডেকে বলেন, “আমার মনে হচ্ছে কয়েকজনের পছন্দ হচ্ছে না। সে কারণে আমাকে কর্নার করার চেষ্টা হচ্ছে। এত বছর খেলার মাঠ থেকে যে সম্মান পেয়েছি তা নষ্ট করার চক্রান্ত চলছে। অরূপ রায়ের বক্তব্যও শুনলাম। উনি যদি আমাকে আগে জিজ্ঞাসা করতেন বিষয়টা, তারপর মুখ খুলতেন ভাল হতো। এটা ঠিক হয়নি। দল কাকে বরদাস্ত করবে আর কাকে করবে না সেটা দল সিদ্ধান্ত নেবে। দলেরই কেউ কেউ আছে, যারা চক্রান্ত করছে। আমি প্রথম থেকেই ছোট বড় সব বিষয়ই উচ্চ নেতৃত্বকে জানিয়েছি।”