দ্বিতীয়বার ময়নাতদন্ত হবে না উলেন রায়ের, জানাল জেলা আদালত

গত ৮ ডিসেম্বর উলেন রায়ের দেহ পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দেয় সিজেএম আদালত। নির্দেশিকায় বলা হয়, তিনজন চিকিৎসকের উপস্থিতিতে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে দেহ ময়নাতদন্ত করতে হবে। ১১ ডিসেম্বরের মধ্যে সেই রিপোর্ট জমা দিতে হবে।

দ্বিতীয়বার ময়নাতদন্ত হবে না উলেন রায়ের, জানাল জেলা আদালত
বিচারের আশায় আদালত চত্বরে উলেনের পরিবার। নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Dec 11, 2020 | 8:20 PM

জলপাইগুড়ি: ক্রমশ জটিল থেকে জটিলতর হয়ে উঠছে উলেন রায় (Ulen Roy)-র মৃত্যু রহস্য। কীভাবে মৃত্যু হয়েছে উলেন রায়ের, তা জানতে দেহ পুনরায় ময়নাতদন্ত (Postmortem)-র নির্দেশ দিয়েছিল সিজিএম (CGM) কোর্ট। শুক্রবার সেই নির্দেশ খারিজ করে দিল জেলা আদালত (District Court)।

গত ৮ ডিসেম্বর উলেন রায়ের দেহ পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দেয় সিজেএম আদালত। নির্দেশিকায় বলা হয়, তিনজন চিকিৎসকের উপস্থিতিতে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে দেহ ময়নাতদন্ত করতে হবে। ১১ ডিসেম্বরের মধ্যে সেই রিপোর্ট জমা দিতে হবে। কিন্তু গতকালই সরকার পক্ষ জেলা আদালতের দারস্থ হয়ে সিজেএম আদালতের নির্দেশ প্রত্যাহারের আবেদন জানায়। সেই মামলার শুনানিই ছিল আজ।

দুপুর দুটো থেকে শুনানি প্রক্রিয়া শুরু হয়। সরকার পক্ষ ও উলেন রায়ের আইনজীবীর মধ্যে জোরদার সওয়াল জবাব চলে। দুই পক্ষের বক্তব্য শুনে বিচারক সিজেএম আদালতের নির্দেশ খারিজ করে দেয়। তবে সরকারি আইনজীবী সোমনাথ পাল জানান, সিজেএম আদালতে উলেন রায়ের দিদি শান্তিবালা রায়ের আবেদনের ভিত্তিতে মামলার শুনানি আগামী তিন দিনের মধ্যেই হবে। জেলা আদালতের সিদ্ধান্তে কার্যত অসন্তুষ্ট উলেন রায়ের পরিবার। তাঁদের আইনজীবী সৌজিত সিংহ বলেন,”আদালতের রায়ে আমরা আদৌই সন্তুষ্ট নই। মৃতের পরিবার চাইলে উচ্চ আদালতে যাওয়া হবে।”

উলেন রায়ের দ্বিতীয়বার ময়নাতদন্তের রায়ের অপেক্ষায় আদালতের বাইরে হাজির ছিল বিজেপির আইনী বিভাগ।

গত ৭ ডিসেম্বর বিজেপির উত্তরকন্যা অভিযানে ছররার আঘাতে প্রাণ হারান উলেন রায়। তাঁর মৃত্যু নিয়ে শুরু হয় জলঘোলা। তৃণমূল ও বিজেপি-দুই পক্ষ একে অপরের দিকে অভিযোগের আঙুল তোলে।

আরও পড়ুন: দিলীপ বললেন ‘বদলা হবে’, রাহুল চাইলেন ‘শান্তি’