Cheetah Skin: কোথায় পাচার হচ্ছিল চিতা বাঘের চামড়া? মেটেলির চা বাগানে ধরা পড়লেন ৪ জন

Cheetah Skin: কী করে তাঁদের কাছে ওই চিতা বাঘের চামড়া এল, তা এখনও স্পষ্ট নয়। এই ঘটনায় আরও কেউ জড়িত আছে কি না, কোথাও পাচারের উদ্দেশ্য ছিল কি না তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে বন দফতর।

Cheetah Skin: কোথায় পাচার হচ্ছিল চিতা বাঘের চামড়া? মেটেলির চা বাগানে ধরা পড়লেন ৪ জন
বন দফতরের হাতে ধৃত ৪
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 1:52 PM

ধূপগুড়ি : চিতা বাঘের চামড়া সহ গ্রেফতার চার। শনিবার ধৃত ব্যাক্তিদের জলপাইগুড়ি আদালতে পেশ করা হয়েছে। শুক্রবার রাতে ধূপগুড়ির মেটেলি ব্লকের মূর্তি ডিভিশনের চা বাগান থেকে চিতা বাঘের চামড়া সহ ওই চার ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গোপন সূত্রে খবর পেয়ে রাতে গরুমারা বন্যপ্রাণি বিভাগ ও মেটেলি থানার পুলিশ যৌথভাবে অভিযান চালিয়েছিল ওই চা বাগানে। সেখান থেকেই হাতেনাতে ধরা হয় তাঁদের। রাতেই গরুমারা নর্থ রেঞ্জ অফিসে নিয়ে যাওয়া হয় ধৃতদের।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, ধৃতদের কাছ থেকে একটি পূর্ণবয়স্ক চিতা বাঘের চামড়া পাওয়া গিয়েছে। সেটিকে অন্য কোথাও পাচার করার উদ্দেশ্য ছিল বলেই অনুমান পুলিশের। রাতে তাঁদের মেটেলি থানার পুলিশ হেফাজতে রাখা হয়। শনিবার চালসার মঙ্গলবাড়ী গ্রামীন হাসপাতালে মেডিক্যাল পরীক্ষার পর তাঁদের জলপাইগুড়ি কোর্টে নিয়ে যাওয়া হয়। এ বিষয়ে বনদফতরের আধিকারিকরা সংবাদমাধ্যমের সামনে মুখ খুলতে চাননি। কী করে তাঁদের কাছে ওই চিতা বাঘের চামড়া এল, তা এখনও স্পষ্ট নয়। এই ঘটনায় আরও কেউ জড়িত আছে কি না, কোথাও পাচারের উদ্দেশ্য ছিল কি না তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে বন দফতর।

কিছুদিন আগেই শিলিগুড়ির নৌকাঘাট এলাকা থেকে তক্ষক এবং হরিণের শিং-সহ ৩ জনকে গ্রেফতার করেছিল বন দফতর। সেগুলি চিনে পাচার করা হচ্ছিল বলে জানতে পারে বন দফতরের আধিকারিকেরা। এছাড়া কচ্ছপ বা প্যাঙ্গোলিন পাচারের ঘটনাও প্রকাশ্যে আসে মাঝে মধ্যেই।