Kiren Rijiju: ‘আমি ভগবান হলে এদের অভিশাপ দিতাম,’ উত্তরবঙ্গের ‘অনুন্নয়ন’ নিয়ে তৃণমূলকে তোপ কেন্দ্রীয় আইন মন্ত্রীর

Central Law Minister Kiren Rijiju in North Bengal: "দীর্ঘ কয়েক দশক ধরে এই রাজ্যে রাজত্ব চালিয়েছে বাম ও কংগ্রেস। এরা বিদায় নেবার পর বর্তমানে ক্ষমতায় রয়েছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এরা কেউ-ই উত্তরবঙ্গের উন্নয়ন করেনি।''

Kiren Rijiju: 'আমি ভগবান হলে এদের অভিশাপ দিতাম,' উত্তরবঙ্গের 'অনুন্নয়ন' নিয়ে তৃণমূলকে তোপ কেন্দ্রীয় আইন মন্ত্রীর
উত্তরবঙ্গ সফরে এসে বিস্ফোরক অভিযোগল কেন্দ্রীয় আইন মন্ত্রীর। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 8:12 PM

জলপাইগুড়ি: ‘আমি যদি ভগবান হতাম, এদের অভিশাপ দিতাম।’ উত্তরবঙ্গের ‘অনুন্নয়ন’ নিয়ে রাজ্যের শাসক দলকে উদ্দেশ্য করে বিস্ফোরক মন্তব্য কেন্দ্রীয় আইন মন্ত্রী কিরণ রিজিজু (Kiren Rijiju)। তাঁর এই মন্তব্য ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে রাজনৈতিক শোরগোল। কেন্দ্রীয় মন্ত্রীকে পাল্টা নিশানা করেছে তৃণমূল (TMC) শিবির।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর থেকে আগামী ৭ অক্টোবর পর্যন্ত গান্ধীজয়ন্তী, দীনদয়াল উপাধ্যায়ের জন্মদিন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) জন্মদিন উপলক্ষে দেশজুড়ে ২১ দিন ব্যাপী সেবা ও সমর্পণ সপ্তাহ পালন করছে বিজেপি (BJP)। এই কর্মসূচি উপলক্ষে জলপাইগুড়িতে (Jalpaiguri) আসেন কেন্দ্রীয় আইন মন্ত্রী কিরণ রিজিজু।

এদিন জলপাইগুড়ি পৌঁছে কেন্দ্রীয় মন্ত্রী সোজা চলে আসেন জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ সংলগ্ন স্টেশন বাজার এলাকায়। এরপর সেখানে তিনি স্বচ্ছ ভারত অভিযান উপলক্ষে বাজার চত্তর ঝাড়ু দেন। তাঁর এই সাফাই অভিযানে ছিলেন জলপাইগুড়ির বিজেপি সাংসদ তথা ডাক্তার জয়ন্ত কুমার রায়, জেলা সভাপতি বাপী গোস্বামী সহ বিজেপির অন্যান্য নেতা কর্মী।

সাফাই অভিযান শেষ করে কেন্দ্রীয় আইন মন্ত্রী পৌঁছে যান জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ পরিদর্শন করতে। এর পর জলপাইগুড়ির শ্রীদয়াল ভবনে জেলার বিশিষ্টজনদের সঙ্গে দেখা করতে। আর সেখান থেকে উত্তরবঙ্গের অনুন্নয়ন নিয়ে রাজ্য সরকারকে নিশানা করতে শোনা যায় তাঁকে।

বৈঠকের ভাষণে কেন্দ্রীয় আইন মন্ত্রীকে আক্ষেপের সুরে বলতে শোনা যায়, উত্তরবঙ্গে এত পরিমাণ প্রাকৃতিক সম্পদ থাকা সত্ত্বেও এলাকাগুলো অনুন্নত। এখানকার মানুষ বঞ্চনার শিকার। তার পর আবেগ তাড়িত হয়ে পড়েন মন্ত্রী। বলেন, “দীর্ঘ কয়েক দশক ধরে এই রাজ্যে রাজত্ব চালিয়েছে বাম ও কংগ্রেস। এরা বিদায় নেবার পর বর্তমানে ক্ষমতায় রয়েছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এরা কেউ-ই উত্তরবঙ্গের উন্নয়ন করেনি।” এর পর যোগ করেন, “আমি যদি ভগবান হতাম তবে এদের অভিশাপ দিতাম।”

কিরণ রিজিজু আরও বলেন,”চতুর্দশ লোকসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির সঙ্গে ছিলেন। তিনি যখন সংসদে বক্তব্য রাখতেন তখন বাম সহ অন্যান্য দলের পক্ষ থেকে তাঁকে বাধা দিত। তখন আমরা বিজেপির সাংসদেরা সাপোর্ট করে তাঁর পাশে দাঁড়াতাম। বলতাম, দিদি আপনি বলুন। তখন মমতা ব্যানার্জী তাঁর বক্তব্য রাখতেন। কিন্তু দিদি এখন সেই সব ভুলে গিয়েছেন। তাই এখন আমাদের উপর আক্রমণ চালাচ্ছেন।”

এদিকে কেন্দ্রীয় আইন মন্ত্রীর এহেন মন্তব্যের তীব্র সমালোচনা করেছে তৃণমূল। জেলা তৃণমূলের সভাপতি মহুয়া গোপের কটাক্ষ, কিরণ রিজেজু উত্তরবঙ্গ সম্পর্কে কী জানেন? উত্তরবঙ্গের দুঃখ-কষ্ট তো পরের কথা কত মানুষ এখানে বাস করেন তিনি জানেন? এই প্রশ্ন করে তৃণমূল নেত্রীর কটাক্ষ, কেবল রাজনীতি করার জন্য এমন মন্তব্য করছেন তিনি। উত্তরবঙ্গে বাম আমলে অনুন্নয়ন ছিল বটে, কিন্তু তৃণমূল সরকারের আমলে প্রভূত উন্নয়ন হয়েছে এখানে বলে দাবি করেন তিনি।

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘ছবি তুলতে এসেছিলেন মুখ্যমন্ত্রী’, বন্যাবিধ্বস্ত আরামবাগে বাম সরকারের ভূয়সী প্রশংসায় শুভেন্দু