লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা নিতে গিয়ে কপাল ফাটল বৃদ্ধার! ভিড় এড়াতে বিশেষ পদক্ষেপ প্রশাসনের

Duare Sarkar Camp: চলছে 'দুয়ারে সরকার'। ক্যাম্পগুলিতে উপচে পড়ছে ভিড়। প্রধানত লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা নিতেই এই ঠেলাঠেলি। এই ভিড়ের ঠেলায় একদিকে যেমন হুড়োহুড়ি করতে গিয়ে দুর্ঘটনা হচ্ছে, অপরদিকে গায়ে গায়ে লোক থাকায় বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা।

লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা নিতে গিয়ে কপাল ফাটল বৃদ্ধার! ভিড় এড়াতে বিশেষ পদক্ষেপ প্রশাসনের
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 10:27 PM

জলপাইগুড়ি: চলছে ‘দুয়ারে সরকার’। ক্যাম্পগুলিতে উপচে পড়ছে ভিড়। প্রধানত লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা নিতেই এই ঠেলাঠেলি। এই ভিড়ের ঠেলায় একদিকে যেমন হুড়োহুড়ি করতে গিয়ে দুর্ঘটনা হচ্ছে, তেমনি গায়ে গায়ে লোক থাকায় বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা। তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগেই তাই সতর্ক হল প্রশাসন। বাড়ছে দুয়ারে সরকারের ক্যাম্প। এমনই নির্দেশিকা দিচ্ছে প্রশাসন।

এদিনই জলপাইগুড়ি খড়িয়া অঞ্চলে দুয়ারে সরকার শিবিরে ভিড় ও ঠেলাঠেলির চোটে এক বয়স্ক মহিলার কপাল ফেটে চৌচির হয়েছে। মাথা দিয়ে রক্ত পড়তে থাকলেও তিনি ক্যাম্প ছেড়ে হাসপাতালে যেতে নারাজ। পাছে তাঁর লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের আবেদনপত্র জমা না নেওয়া হয় এই আশঙ্কায় কষ্ট সামলে বসে ছিলেন। শুধু কি তাই! এদিন ভিড়ের ঠেলায় রাজ্য সড়ক পর্যন্ত দীর্ঘক্ষন অবরুদ্ধ হয়ে থাকে। এর ওপর লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম নিয়ে দুর্নীতি এড়াতে আলাদা করে নজরদারি করতে হচ্ছে প্রশাসনকে।

এর ফলে বিভিন্ন মহল থেকে প্রথম দিন থেকেই এই ধরনের অভিযোগ উঠেছে। তাই ভিড় এড়াতে এবং ক্যাম্পগুলির ওপর চাপ কমাতে সরকারি শিবিরের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল জলপাইগুড়ি জেলা প্রশাসন। এদিনই জেলায় আরও ৪৫৮ টি ক্যাম্প বাড়ানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু।

তিনি জানান, জলপাইগুড়ি জেলার মোট ২৭টি জায়গায় ৭৩৫টি দুয়ারে সরকার ক্যাম্প করার কথা ছিল। এবার সেই ক্যাম্পের সংখ্যা বাড়িয়ে একলাফে ১,১৯৩টি করা হয়েছে। মানুষের সুবিধার্থে এববং করোনা পরিস্থিতিতে ভিড় এড়াতেই এই পদক্ষেপ বলে জানিয়েছেন তিনি। স্বভাবতই এই খবরে খুশির হাওয়া জেলায়। আরও পড়ুন: ‘লাইনে কেন দাঁড়াবেন, আসুন…’ লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম বিক্রি করতে গিয়ে ধৃত যুবক