TMC vs BJP : ‘কোনও প্রকল্পেরই টাকা দিচ্ছে না কেন্দ্র’, ক্ষুব্ধ সেচ মন্ত্রী, ‘উন্নয়ন করতে না পারলে মন্ত্রিত্ব ছেড়ে দিন’, তোপ বিজেপির

TMC vs BJP : শুক্রবার জলপাইগুড়ি জেলাশাকের দফতরে জলপাইগুড়ি জেলার নদী বাঁধ সহ সেচ দফতরের অন্যান্য বিষয় নিয়ে এক জরুরি বৈঠকে বসেছিলেন রাজ্যের সেচ মন্ত্রী পার্থ ভৌমিক।

TMC vs BJP : ‘কোনও প্রকল্পেরই টাকা দিচ্ছে না কেন্দ্র’, ক্ষুব্ধ সেচ মন্ত্রী, ‘উন্নয়ন করতে না পারলে মন্ত্রিত্ব ছেড়ে দিন’, তোপ বিজেপির
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2023 | 11:25 PM

জলপাইগুড়ি : কোনও প্রকল্পেরই টাকা দিচ্ছেনা কেন্দ্র। তাই অন্তত নিজের এলাকা উন্নয়নের জন্য কেন্দ্রের থেকে টাকা আনুন। এবার বিজেপি (BJP) সাংসদ, বিধায়কদের কাছে এই আবেদন রাখলেন রাজ্যের সেচ মন্ত্রী পার্থ ভৌমিক ( Partha Bhowmick)। উন্নয়ন করতে না পারলে মন্ত্রিত্ব ছেড়ে দিন। পালটা তোপ বিজেপির। শুক্রবার জলপাইগুড়ির (Jalpaiguri) জেলাশাসকের দফতরে জলপাইগুড়ি জেলার নদী বাঁধ সহ সেচ দফতরের অন্যান্য বিষয় নিয়ে এক জরুরি বৈঠকে বসেছিলেন রাজ্যের সেচ মন্ত্রী পার্থ ভৌমিক। বৈঠকে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদারা বসু, মন্ত্রী সাবিনা ইয়াসমিন, মন্ত্রী বুলু চিকবরাইক। উপস্থিত ছিলেন রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়, জলপাইগুড়ি পৌরসভার চেয়ারম্যান পাপিয়া পাল সহ অন্যান্যরা।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেচ মন্ত্রী পার্থ ভৌমিক বলেন, “আমরা অনেক গুলি প্রকল্প কেন্দ্রীয় অনুমোদনের জন্য পাঠিয়েছিলাম। একটিও প্রকল্পের অনুমোদন পাওয়া যায়নি। তাই আমি রাজ্যের বিজেপি সাংসদ ও বিধায়কদের বলতে চাই আপনারাও জন প্রতিনিধি। আপনাদের ভোট দিয়ে জিতিয়েছেন এলাকার মানুষ। তাই আপনাদের দায়বদ্ধতার জায়গা থেকে নিজেদের এলাকাগুলিকে বাঁচাতে এগিয়ে আসুন। কেন্দ্রীয় সরকার থেকে টাকা বরাদ্দ করিয়ে আনুন। আমি মমতা ব্যানার্জীর হয়ে আপনাদের কথা দিচ্ছি এই ক্ষেত্রে রাজ্যের যা অর্থ বরাদ্দ করার তা নিশ্চয়ই মুখ্যমন্ত্রী করবেন। কারণ উন্নয়নের ব্যাপারে মমতা ব্যানার্জী রাজনীতি করেন না। 

সেচ মন্ত্রীর মন্তব্য প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপির জলপাইগুড়ি সাংসদ ডাক্তার জয়ন্ত কুমার রায় বলেন, “আমি পরিষ্কার বলতে চাই উনি বা ওনার মতো যে সমস্ত মন্ত্রীরা রয়েছেন তারা যদি তাঁদের দফতর থেকে উন্নয়ন করতে না পারেন তবে মন্ত্রিত্ব ছেড়ে দিন।” পাশাপাশি তিনি আরও বলেন, “রাজ্যে ১০০ দিন বা আবাস যোজনা সহ যেই সমস্ত কাজ গুলি হচ্ছিল তার টাকার হিসাব আজ পর্যন্ত দিয়েছেন কি? আমরা সবসময় উন্নয়ন করতে চেয়েছি। কিন্তু, আপনারাই আমাদের সাংসদ তহবিলের টাকা ব্যাবহার করতে দেননি।”