KLO Jiban Singha: ‘ডিসেম্বরেই পৃথক কামতাপুর গড়বে কেন্দ্র’, আশা প্রকাশ করে ভিডিয়ো বার্তা জীবন সিংহের

KLO Jiban Singha: জীবন সিংহকে বলতে শোনা যাচ্ছে, 'কামতাপুর আমাদের দেশ। আমাদের মাটি। আগেও ছিল এখনও আছে।'

KLO Jiban Singha: 'ডিসেম্বরেই পৃথক কামতাপুর গড়বে কেন্দ্র', আশা প্রকাশ করে ভিডিয়ো বার্তা জীবন সিংহের
কেএলও সুপ্রিমো জীবন সিং
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 9:37 AM

জলপাইগুড়ি : ডিসেম্বর মাসেই রাজ্য হিসেবে গ্রেটার কোচবিহার তথা কামতাপুরের নাম ঘোষণা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিয়ো বার্তায় এমনই আশা প্রকাশ করতে শোনা গেল কেএলও প্রধান জীবন সিংহকে। গোপন ডেরা থেকে ফের একটি ভিডিয়ো বার্তা প্রকাশ করেছেন তিনি। সেখানে তাঁর দাবি, কেন্দ্রীয় সরকার কামতাপুরকে পৃথক রাজ্য হিসেবে ঘোষণা করতে চলেছে। আর তার জন্য তিনি আগাম ধন্যবাদ দিতে চান মোদীকে। সেই সঙ্গে তাঁর আর্জি, রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও যাতে এ ব্যাপারে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সুর চড়িয়ে একাধিকবার ভিডিয়ো প্রকাশ করতে দেখা গিয়েছে জীবন সিংহকে। রাজ্য সরকারকে হুমকিও দিতে দেখা গিয়েছে বিভিন্ন সময়। তবে এবারই প্রথম সুর নরম করে জীবন সিংহ এভাবে কথা বললেন বলেই মনে করছেন অনেকে।

ওয়াকিবহাল মহলের মতে, এই প্রথম সুর নরম করে জীবন সিংহ রাজ্য তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের সহযোগিতা চাইলেন। ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। তবে সেই ভিডিয়ো-র সত্যতা যাচাই করেনি TV9 বাংলা।

জীবন সিংহকে বলতে শোনা যাচ্ছে, ‘কামতাপুর আমাদের দেশ। আমাদের মাটি। আগেও ছিল এখনও আছে।’ গ্রেটার কোচবিহার ভারতের একটি রাজ্য বলে দাবি করে তিনি বলেন, ‘মোদীর নেতৃত্বে ভারত সরকার কামতাপুর পুনর্গঠনের উদ্যোগ নিয়েছে। তার জন্য মোদী তথা কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ জানাই।’ তিনি আরও উল্লেখ করেন, কামতাপুর বাসী আশাবাদী যে ডিসেম্বর মাসের মধ্যেই কামতাপুরকে রাজ্য হিসেবে ঘোষণা করবে কেন্দ্রীয় সরকার।

গত অক্টোবরেই মায়ানমারের গোপন ডেরা থেকে পাঠানো অডিয়ো বার্তায় মালখান সিংহের গ্রেফতারের বদলা নেওয়ার হুমকি দিয়েছেন কেএলও চেয়ারম্যান। শুধু তাই নয়, কেএলও-র সঙ্গে অসম এবং কেন্দ্রীয় সরকারের যে শান্তি আলোচনার প্রক্রিয়া শুরু হয়েছে তাও বিঘ্নিত হবে বলে দাবি করেন এই বিচ্ছিন্নতাবাদী নেতা।