Snake in Jalpaiguri: অসুরের গলায় পেঁচিয়ে পাইথনের ছানা, মাটি লেপতে গিয়ে কেঁপে উঠলেন শিল্পী

Snake in Jalpaiguri: বুধবার জলপাইগুড়ির ময়নাগুড়ি থেকে সাপটিকে উদ্ধার করা হয়েছে।

Snake in Jalpaiguri: অসুরের গলায় পেঁচিয়ে পাইথনের ছানা, মাটি লেপতে গিয়ে কেঁপে উঠলেন শিল্পী
অসুরের গলায় পেঁচিয়ে সাপ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2022 | 12:24 PM

জলপাইগুড়ি: পুজো আর বেশি দিন বাকি নেই। রাজ্যের প্রায় কুমোরপাড়াগুলিতে তাই ব্যস্ততা বাড়ছে। জলপাইগুড়ির পাল পাড়াতেও দেখা গেল একই ছবি। কিন্তু প্রতিমার গায়ে মাটি চাপাতে গিয়ে শিল্পী যা দেখলেন, তাতে কার্যত চক্ষু চড়কগাছ হওয়ার অবস্থা! অসুরের গলা পেঁচিয়ে ধরে রয়েছে একটি আস্ত অজগর সাপ। কালো রঙের দেহে ছোপ ছোপ দাগ। এমন দৃশ্য দেখে রীতিমতো শিউরে ওঠেন তিনি। সঙ্গে সঙ্গে ঘর থেকে বেরিয়ে লোকজন ডাকতে শুরু করেন। ছুটে আসেন এলাকার মানুষজন। পরে বন দফতরের হাতে তুলে দেওয়া হয় সাপটিকে।

জলপাইগুড়ির ময়নাগুড়ির ঘটনা। ময়নাগুড়ির নগর পাড়ার বাসিন্দা মৃৎশিল্পী সুধীর পাল অর্ডারের প্রতিমার কাজ শেষ করতে পুরোদমে কাজ শুরু করেছেন। প্রতিদিনের মতোই মঙ্গলবারও কারখানায় গিয়েছিলেন তিনি। বিকেলের দিকে কারখানায় ঢুকে দুর্গা প্রতিমা ও অসুরের গায়ে মাটি চাপানোর কাজ শুরু করেছিলেন তিনি। এমন সময় ওই দৃশ্য দেখে তাঁর বুক কেঁপে ওঠে।

বিষয়টা বুঝে উঠতে কিছুক্ষণ সময় লাগে তাঁর। তারপর আর এক মুহূর্ত অপেক্ষা করেননি সেখানে। ছিটকে বেরিয়ে যান কারখানা থেকে। সবাইকে ডাকতে শুরু করেন তিনি। তাঁর গলার আওয়াজ পেয়ে ছুটে আসেন সবাই। এরপর তাঁরা খবর দেন ময়নাগুড়ির পরিবেশ প্রেমী সংগঠনের সম্পাদক নন্দু রায়কে। তিনি এসে সাপটিকে উদ্ধারের ব্যবস্থা করেন। তাঁর চেষ্টাতেই বন দফতরের হাতে তুলে দেওয়া হয় সাপটিকে।

তবে এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার মানুষজন। নন্দু রায় জানিয়েছেন, এটি একটি বার্মিজ প্রজাতির পাইথনের ছানা। অক্ষত অবস্থায় সাপটিকে উদ্ধার করে রামশাই রেঞ্জের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।