Jalpaiguri: মোদীর ‘রোজগার মেলায়’ ৭০ হাজার চাকরি, বাংলা থেকে পেলেন কতজন

Jalpaiguri: এই অনুষ্ঠানের অঙ্গ হিসেবে জলপাইগুড়ি জেলার NJP সংলগ্ন এলাকার রেলের অফিসার্স ক্লাবে এই মেলার উদ্বোধন করলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার।

Jalpaiguri: মোদীর 'রোজগার মেলায়' ৭০ হাজার চাকরি, বাংলা থেকে পেলেন কতজন
জলপাইগুড়িতে চলছে রোজগার মেলা
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2023 | 7:13 PM

জলপাইগুড়ি: নিয়োগ দুর্নীতি ইস্যুতে রাজ্যে যখন চাকরি হারাচ্ছেন হাজারে হাজারে যুবক যুবতী ঠিক তখনই কেন্দ্রীয় সরকার আয়োজিত পঞ্চম রোজগার মেলায় (Rojgar Mela) দেখা গেল উল্টো ছবি। মঙ্গলবার দেশজুড়ে আয়োজিত রোজগার মেলায় মোট ৪৬ টি কেন্দ্র থেকে কেন্দ্রীয় সরকারের রেল, ডাক সহ বিভিন্ন দফতরে চাকরি পেলেন প্রায় ৭০ হাজার বেকার যুবক-যুবতী। নিয়োগপত্র হাতে পেয়ে উচ্ছ্বসিত তাঁরা সকলেই।

মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) দিল্লি থেকে ভার্চুয়াল মাধ্যমে রোজগার মেলার উদ্বোধন করেন। গোটা দেশে ৭০ হাজারের বেশি যুবক-যুবতী কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দফতরে নিয়োগপত্র পেলেন। এই অনুষ্ঠানের অঙ্গ হিসেবে জলপাইগুড়ি জেলার NJP সংলগ্ন এলাকার রেলের অফিসার্স ক্লাবে এই মেলার উদ্বোধন করলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ডাঃ সুভাষ সরকার। এই কেন্দ্র থেকে আজ ১৮৪ জন নিয়োগ পত্র হাতে পেলেন।

ডিজিটাল ডাক ব্যবস্থার ফলে সাধারণ মানুষ বিভিন্ন মাধ্যমে কীভাবে উপকৃত হচ্ছেন। সেই বিষয়ের ওপর একটি তথ্যচিত্রও প্রদর্শিত হয় এই রোজগার মেলায়। সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী ভার্চুয়াল মাধ্যমে রোজগার মেলার পর্দা উন্মোচন করেন। নিয়োগপত্র মন্ত্রীর হাত থেকে পেয়ে উচ্ছ্বসিত যুবক-যুবতীরা। এদিন জলপাইগুড়িতে মেলার উদ্বোধনে হাজির ছিলেন সাংসদ ডাক্তার জয়ন্ত রায়-সহ শহরের বিশিষ্টজনেরা।

নিয়োগপত্র হাতে পেয়েছেন উত্তর ২৪ পরগনার বাসিন্দা জুলেখা খান। তিনি বলেন, “আমি অঙ্কে স্নাতকোত্তর পাশ করার পর থেকে রেলে চাকরি করার জন্য প্রস্তুতি নিয়েছিলাম। পরীক্ষা দিলাম। চাকরিও পেয়ে গেলাম। আমি ভীষণ আনন্দ পেয়েছি।” কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ডা: সুভাষ সরকার বলেন, “প্রধানমন্ত্রীর ঘোষনা ছিল ১০ লাখ বেকার যুবক-যুবতীদের চাকরি দেবেন। সেই অনুযায়ী রোজগার মেলার মাধ্যমে কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। আজ পঞ্চম পর্যায়ে রোজগার মেলায় দেশ জুড়ে প্রায় ৭০০০০ যুবক যুবতী হাতে হাতে নিয়োগপত্র পেলেন। আজ এখান থেকে আমরা ১৮৪ জনকে নিয়োগপত্র দিলাম। এরমধ্যে পোস্টাল, এসএসবি এবং রেল ডিপার্টমেন্টে নিয়োগপত্র দেওয়া হয়েছে।”