Jalpaiguri : ‘পুলিশের’ গাড়ি থামালো পুলিশই, উদ্ধার প্রায় ৭০ লক্ষ টাকার সেগুন কাঠ

Jalpaiguri : পুলিশ লেখা গাড়িকে ঢাল করে পাচার হচ্ছিল কাঠ। বনদপ্তরের অভিযানেই পর্দা ফাস বড় পাচারচক্রের।

Jalpaiguri : ‘পুলিশের’ গাড়ি থামালো পুলিশই, উদ্ধার প্রায় ৭০ লক্ষ টাকার সেগুন কাঠ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 5:56 PM

জলপাইগুড়ি : পাচারকারীদের বিরুদ্ধে অভিযানে ফের বড়সড় সাফল্য জলপাইগুড়ি (Jalpaiguri) বৈকন্ঠপুর বনবিভাগের বেলাকবা রেঞ্জের বনকর্মীদের। পাচারের আগে উদ্ধার প্রায় ৭০ লক্ষ টাকার বার্মা টিক। বাজেয়াপ্ত দুটি গাড়ি। যার মধ্যে রয়েছে একটি কন্টেইনার ও একটি চার চাকা গাড়ি। জানা গিয়েছে বেলাকোবা রেঞ্জের রেঞ্জ অফিসার সঞ্জয় দত্তর কাছে সোমবার ভোর রাতে গোপান সূত্রে এ বিষয়ে একটি খবর আসে। তাতেই তাঁকে জানানো হয় ৩১ নম্বর জাতীয় সড়ক ধরে বিপুল পরিমান কাঠ পাচার করা হবে। খবর পাওয়া মাত্রই টিম নিয়ে ৩১ নম্বর জাতীয় সড়কের সারিয়াম এলাকায় নাকা চেকিং শুরু করে দেন তিনি। 

চেকিংয়ের সময় আচমকাই তাঁরা লক্ষ করেন একটি প্রাইভেট গাড়ির পেছনে একটি বড়সড় কন্টেইনার রয়েছে। প্রাইভেট গাড়িটিতে লাগানো ছিল পুলিশের স্টিকার। দুটি গাড়ি একইসঙ্গে জাতীয় সড়ক ধরে শিলিগুড়ির দিকে যাচ্ছিল। গাড়ি দুটিকে দেখে সন্দেহ হওয়া মাত্রই শুরু হয় চেকিং। পুলিশ লেখা গাড়িটির চালককে বৈধ কাগজপত্র দেখাতে বলা হয়। কিন্তু, কোনও কাগজই চালক দেখাতে পারেননি। এরপর জোরকদমে দুটি গাড়িতেই শুরু হয় তল্লাশি। চেকিং শুরুর খানিক পরেই চোখ কপালে উঠে যায় তাঁদের। দেখা যায়, গাড়ির মধ্যে লুকানো রয়েছে প্রায় প্রচুর বার্মা টিক। সেগুলি উদ্ধারের পর জানা যায় যার বাজারমূল্য প্রায় ৭০ লক্ষ টাকা।

দুটি গাড়িকেই বাজেয়াপ্ত করা হয়েছে। নন্দবীর সিং, স্বপন ঠাকুর এবং সাদ্দাম হোসেন নামে তিনজনকে গ্রেফতার করা হয়। এরমধ্যে  স্বপন  ঠাকুরের বাড়ি কোচবিহার জেলায়। নন্দবীর সিংয়ের বাড়ি উত্তর প্রদেশ, আর সাদ্দাম হোসেনের বাড়ি অসমে। তাঁদের জিজ্ঞাসাবাদ করে বনকর্মীরা জানতে পেরেছেন অসম থেকে কলকাতায় পাচারের উদ্দেশে এই বিপুল পরিমাণ কাঠ নিয়ে যাওয়া হচ্ছিল। তিনজনকেই মঙ্গলবার জলপাইগুড়ি আদালতে তোলা হবে বলে জানা যাচ্ছে।