Jaynagar Election Result 2021 Live: জয়নগর বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস

জয়নগর বিধানসভা কেন্দ্রে (Jaynagar Assembly Election Result Live) জোর লড়াই তৃণমূল-বিজেপির। দেখুন এই কেন্দ্রের সব তথ্য একনজরে।

Jaynagar Election Result 2021 Live: জয়নগর বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস
নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনা: পশ্চিমবাংলার (West Bengal) জয়নগর বিধানসভা আসনটি (Jaynagar Assembly Seat) রাজ্যের দক্ষিণ ২৪ পরগনা জেলার (South 24 Parganas District) অন্তর্গত। ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) এই জয়নগর বিধানসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ৯ জন প্রার্থী । পশ্চিমবাংলার জয়নগর বিধানসভা আসনে যে সব প্রার্থীরা নির্বাচনী ময়দানে মুখোমুখি হয়েছেন তাঁরা হলেন তৃণমূল কংগ্রেস পার্টির (TMC) বিশ্বনাথ দাস (Biswanath Das), ভারতীয় জনতা পার্টির (BJP) রবিন সরদার (Rabin Sardar), ভারতীয় কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদীর (CPIM) অপূর্ব প্রামাণিক (Apurba Pramanik) এবং আরও ৬ জন অন্যান্য দলের প্রার্থী। এবারের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন আটটি দফায় অনুষ্ঠিত হচ্ছে। পশ্চিম বাংলার এবারের নির্বাচন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল কংগ্রেস এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) নেতৃত্বে যুযুধান বিজেপির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এবারের নির্বাচনকে ঘিরে এই দুই দলেরই বিশ্বাসযোগ্যতা প্রশ্নের সম্মুখীন হয়েছে।

কেমন ছিল ২০১৬ র নির্বাচন

জয়নগর বিধানসভা আসনটি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের দখলে। ২০১৬র বিধানসভা নির্বাচনে তৃণমূলের বিশ্বনাথ দাস কংগ্রেসের সুজিত পাটোয়ারিকে ১৫০৫১ ভোটের ব্যবধানে পরাজিত করেন। বিশ্বনাথ দাস পেয়েছিলেন ৬৪৫৮২ টি ভোট আর সুজিত পাটোয়ারির প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৪৯৫৩১। বিজেপি এখানে ছিল চতুর্থ স্থানে, তাদের প্রার্থী ১৮ হাজারের বেশি ভোট পেয়েছিলেন।

মোট ভোটারের সংখ্যা

২০১৬র বিধানসভা নির্বাচনের সময় এই আসনে মোট ভোটারের সংখ্যা ছিল ২১১২৭০ জন। এর মধ্যে ১৭৮৪৭২ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন ওই নির্বাচনে। এই আসনটিতে মোট ৮৪ শতাংশেরও বেশি ভোট পড়েছিল। ভোটদানের হিসাবে ৩৬.২৩ শতাংশ ভোট পায় টিএমসি, কংগ্রেস পায় ২৭.৭৮ শতাংশ এবং বিজেপি পায় ১০ শতাংশের বেশি ভোট।

এই আসনে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৫২ বিধানসভা নির্বাচনে। সেই নির্বাচনে নির্দল প্রার্থী জয়লাভ করেন। পরবর্তী নির্বাচন গুলিতে এখানে কংগ্রেস ও নির্দল প্রার্থীরা জয়লাভ করেন।

 

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০১৬র পরিসংখ্যান

বর্তমান বিধায়কঃ বিশ্বনাথ দাস

প্রাপ্ত ভোটঃ ৬৪৫৮২

মোট ভোটারঃ ২১১২৭০

ভোটারদের ভোটদানের হারঃ ৮৪.৪৮ শতাংশ

মোট প্রার্থী সংখ্যাঃ ১০

 

 

Click on your DTH Provider to Add TV9 Bangla