Girl Child found: যেন সাক্ষাৎ ‘দুর্গা’! গঙ্গার উথাল-পাথাল ঢেউয়ে ভেসে এল সদ্যোজাত

Girl Child found: শুক্রবার সকালে নদীতে ওই শিশুকে ভাসতে দেখেন এলাকার বাসিন্দারা। তাকে উদ্ধার করে প্রথমে থানা ও পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Girl Child found: যেন সাক্ষাৎ 'দুর্গা'! গঙ্গার উথাল-পাথাল ঢেউয়ে ভেসে এল সদ্যোজাত
উদ্ধার সদ্যজাত
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2022 | 10:37 AM

মালদহ : একদিকে বিসর্জনের সময় অনেকের প্রাণ কেড়েছে নদী। দুর্গা প্রতিমা বিসর্জনের সময় মাল নদীতে ভেসে গিয়ে মৃত্যু হয়েছে আটজনের। অন্যদিকে, নদীর ঢেউয়েই ভেসে এল সদ্যজাত। কাছে যেতেই বোঝা গেল প্রাণ রয়েছে তখনও। তৎক্ষণাৎ তাকে বুকে টেনে নিলেন এলাকার বাসিন্দারা। কিন্তু কার সন্তান? কী ভাবে ভেসে এল? এসব বুঝে উঠতে না পেরেই প্রথমে তাকে নিয়ে যাওয়া হল থানায়। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। বর্তমানে সুস্থই আছে সেই দুধের শিশু।

শুক্রবার সকালের ঘটনা। মালদহের মানিকচক থানার নয়া বিলাইমারি এলাকার ঘটনা। ওই এলাকার বাসিন্দারা জানান, সকালে গঙ্গায় ঢেউ ছিল বেশি। কার্যত উত্তাল ছিল নদী। সেই উথাল-পাথাল ঢেউয়ের মধ্যেই একটি রঙিন জিনিস ভাসতে দেখেন পাড়ে দাঁড়িয়ে থাকা অনেকে। জিনিসটা কি, তা বোঝার জন্য তাঁরা এগিয়ে যান নদীর দিকে। কাছে গিয়ে দেখেন রঙিন জিনিসটি আসলে সদ্যজাতদের স্নান করানোর প্লাস্টিকের পুল। আর তার মধ্যে রয়েছে এক শিশু।

প্রথমটায় অনেকেই ভেবেছিলেন আর বোধহয় বেঁচে নেই শিশু। তবু নিশ্চিত হতে তাকে নদী থেকে তুলে আনেন এক ব্যক্তি। এরপর বোঝা যায় প্রাণ আছে ওই শিশুকন্যার দেহে। তাকে নিয়ে মানিকচক থানায় যান বেশ কয়েকজন। এরপর মানিকচক গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে ওই শিশুর শারীরিক অবস্থার অবনতি দেখে রেফার করা হয় মালদহ মেডিক্যাল কলেজে। আপাতত ওই শিশুর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন মালদহ মেডিক্যাল কলেজের কর্তব্যরত চিকিৎসকেরা। যেখানে অমন উত্তাল ঢেউ, সেখানেও কী ভাবে ভেসে রইল সদ্যজাত! তাতে অবাক হয়ে যাচ্ছেন মানিকচকের নয়াবিলাই মাড়ি এলাকার গ্রামবাসীরা। কারা এ ভাবে শিশুকে ভাসিয়ে দিয়েছে, তা জানার চেষ্টা করছে পুলিশ।