Malda Murder: আসিফের ‘কুকীর্তির’ খবর রাখতেন কাকা, তবুও চুপ কেন? তদন্তে গোয়েন্দারা

Malda Murder Case: পুলিশ সূত্রে খবর, আসিফের কাকা মুর্তাজার বাড়ি পাশেই। 'টেকস্যাভি' আসিফের নানা 'কুকীর্তির' খবরও জানতেন মুর্তাজা।

Malda Murder: আসিফের 'কুকীর্তির' খবর রাখতেন কাকা, তবুও চুপ কেন? তদন্তে গোয়েন্দারা
ষোলমাইলের সেই 'হত্যাপুরী' , নিজস্ব চিত্র

মালদা: কালিয়াচক কাণ্ডে রোজই খুলছে নিত্যনতুন রহস্যের পরত। গত ২৮ ফেব্রুয়ারি নিজের পরিবারের চার সদস্যকে খুন (Murder) করার অভিযোগে ১৮ বছরের আসিফ মহম্মদকে গ্রেফতার করার পরেই ষোলমাইলের সেই ‘হত্যাপুরীর’ কোণায় কোণায় ছড়িয়ে থাকা রহস্যের জট খুলতে নামেন গোয়েন্দারা।  আসিফের বিরুদ্ধে প্রধান সাক্ষী তার দাদা আরিফ মহম্মদ ও মামা শিস মহম্মদকে জেরা করার পর কাকা মুর্তাজা আলিকে গোপন জবানবন্দির জন্য আদালতে পেশ করল পুলিশ।

পুলিশ সূত্রে খবর, আসিফের কাকা মুর্তাজার বাড়ি পাশেই। ‘টেকস্যাভি’ আসিফের নানা ‘কুকীর্তির’ খবরও জানতেন মুর্তাজা। শুধু তাই নয়, আসিফ যে সাইবার জালিয়াতি-সহ ডার্ক ওয়েব ও বিট কয়েন কেলেঙ্কারিতে যুক্ত  তাও জানতেন তিনি। কিন্তু, সব কিছুর পরেও বাকিদের মতো মুখ খোলেননি মুর্তাজা। কেন এই আড়াল? কেনই বা এই গোপনীয়তা? গত ১৭জুন আসিফকে গ্রেফতার করার পর জিজ্ঞাসাবাদ করে পুলিশ। কিন্তু, সেদিন কোনও  কিছুই না জানার ভান করেন মুর্তাজা এমনটাই দাবি গোয়েন্দাদের। কেন সেদিন কিছু বলেননি মুর্তাজা তা নিয়েও উঠছে প্রশ্ন।

গোয়েন্দারা জানিয়েছেন, মুর্তাজাকে জিজ্ঞাসাবাদের পর বিশেষ কিছু তথ্য না উঠে আসায় তাঁকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু, সম্প্রতি, তদন্তের প্রসার ঘটার পরেই আসিফের এই কাকাকে আবিষ্কার করে পুলিশ। এমনকী, আসিফের নানা কর্মকাণ্ডের ব্যাপারে যথেষ্ট ওয়াকিবহাল ছিলেম মুর্তাজা এমনটাই দাবি গোয়েন্দাদের। যদিও প্রাথমিক জেরায় মুর্তাজা জানিয়েছেন, খুনের (Murder) ব্য়াপারে কিছুই জানতেন না তিনি। তবে ঠিক কতটা সত্যি বলছেন মুর্তাজা নাকি তাঁকেও বাকিদের মতো হুমকি দিয়ে চুপ করিয়ে রেখেছিল আসিফ তা খতিয়ে দেখছেন তদন্তকারী অফিসাররা।

উল্লেখ্য, বৃহস্পতিবারই কালিয়াচক-কাণ্ডে, আসিফ-আরিফের মামা শিস মহম্মদকে প্রধান সাক্ষী হিসেবে প্রস্তুত করে পুলিশ। ১৬৪ ধারায় আরিফ ও শিস মহম্মদের গোপন জবানবন্দি নেওয়া হয়। একইভাবে, শুক্রবার মুর্তাজা আলিকেও গোপন জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা এমনটাই জানিয়েছে কালিয়াচক থানা।

আরও পড়ুন: Malda Murder: আসিফের বিরুদ্ধে ‘সাক্ষী গোপাল’ মামা! তড়িঘড়ি জাল গোটাতে গোয়েন্দাদের এই পদক্ষেপ?