‘আমার একটাই দুঃখ, কিন্তু এবার খালি হাতে ফিরব না’, মালদহে মমতা

এই নির্বাচনে ফজলি আম খাওয়াবেন তো? মালদহবাসীর কাছে আবেদন মমতার

‘আমার একটাই দুঃখ, কিন্তু এবার খালি হাতে ফিরব না’, মালদহে মমতা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 10, 2021 | 6:13 PM

মালদহ: “জনসমাগম দেখে ভাল লাগে। কিন্তু আমার একটা দুঃখ আছে।’’ বুধবার মালদার জনসভায় এভাবেই দুঃখপ্রকাশ করলেন মমতা (Mamata Banerjee)। কিন্তু কী নিয়ে মমতার এই আক্ষেপ? তৃণমূল নেত্রীর কথায়, “প্রতিবার মালদায় আসি, মানুষের ঢল দেখে খুশি হই। কিন্তু ভোটের ফলে চিত্রটা বদলে যায়। লোকসভাতেও জিরো, বিধানসভাতেও প্রায় নেই বলে চলে! এবারও কি এই ছবির বদল হবে না?’’ মালদহবাসীর কাছে আবেদন মমতার।

মমতার আক্ষেপ, “মুর্শিদাবাদে তিনটে দিয়েছে (লোকসভায়)। মালদায় কি এবারেও পাব না? বলেন, কংগ্রেসের কয়েকজন এসেছে বলে কয়েকটা সিট পেয়েছি। ভোট হলে অঙ্ক বদলে যায়। সিপিএম ও কংগ্রেস ভোট ভাগাভাগি করে নেয়, তৃণমূল শূন্য হাতে ফেরে।’’ তবে এবার তিনি শূন্য হাতে ফিরে যেতে আসেননি, সভা থেকে আত্মপ্রত্যয়ী মন্তব্য মমতার।

মালদহ তথা রাজ্যজুড়ে তাঁর সরকারের উন্নয়নের কথা তুলে ধরে মমতার চ্যালেঞ্জ, আমাকে একটা সরকার দেখান যারা বিনা পয়সায় রেশন দেয়। আমরা বিনা পয়সায় রেশন দিয়ে যাব। কিন্তু তার জন্য এবার তৃণমূলকে ভোটটা দিন। বিজেপির মতো বলছি না করব। অলরেডি করে দেখিয়েছি।

আরও পড়়ুন: ‘রথবাবুরা কৃষ্ণ নাকি জগন্নাথ দেব? ওটা তো ফাইভস্টার হোটেল’, তীব্র কটাক্ষ মমতার

তৃণমূল নেত্রীর প্রশ্ন, মালদায় বিজেপি লোকসভা ভোটে জিতে কী করেছে? বলেন, একটা সিটে বিজেপি জিতেছে, একটা কংগ্রেস। এমনকি অপপ্রচার করে কংগ্রেস থেকে আসা তৃমমূল প্রার্থী মৌসম নূরকে হারানো হয়েছে বলে অভিযোগ করেন তিনি। তাঁর কথায়, তিনি কিন্তু মালদহবাসীকে দূরে রাখেননি। তৃণমূলের কোনও আসন নেই বলে মৌসমকেই রাজ্যসভার সাংসদ করেছেন।

মালদহ থেকে মমতার আরও অভিযোগ, কেন্দ্রের বিজেপি শুধু প্রতিশ্রুতি দেয়। বাংলাকে কিচ্ছু দেয় না। বলেন, দাঙ্গা চাইলে বিজেপির মুখ দেখবেন। তাঁর কটাক্ষ, বিজেপি নেতারা নিজেরাই নিজেদের বলে দিচ্ছেন, “আমরা অর্জুন, কৃষ্ণ, জগন্নাথ, বলরাম, সুভদ্রা। আমার জিজ্ঞাসা, সীতা হরণের রাবণের রথ কি আপনারা টানছেন?”

সভার শেষদিকে মমতার আবেদন, ভোট ভাগাভাগিতে যাবেন না। কংগ্রেস, সিপিএমকে অনেক দিয়েছেন, আর দেবেন না। দুই দলের সঙ্গে বিজেপির বোঝাপড়া আছে বলে অভিযোগ করে নেত্রী বলেন, তৃণমূল মরে যাবে কিন্তু বিজেপির সঙ্গে কোনও বোঝাপড়ায় যাবে না। এরপর মালদহবাসীর কাছে মমতার আবেদন, এই নির্বাচনে ফজলি আম খাওয়াবেন তো? মজার সুরে তৃণমূল নেত্রী বলেন, সিপিএম-কংগ্রেস অনেক খেয়েছে,  এবার আমাদের খাওয়াতে হবে ফজলি আম।