‘রথবাবুরা কৃষ্ণ নাকি জগন্নাথ দেব? ওটা তো ফাইভস্টার হোটেল’, তীব্র কটাক্ষ মমতার

‘রথ বের করেছেন বাবুরা। রথ তো নয়, দশতলা সমান ফাইভস্টার হোটেল!’ কটাক্ষ মমতার

‘রথবাবুরা কৃষ্ণ নাকি জগন্নাথ দেব? ওটা তো ফাইভস্টার হোটেল', তীব্র কটাক্ষ মমতার
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2021 | 3:06 PM

উত্তর দিনাজপুর: বিজেপি নেতারা কেন থাকবে রথে? ওদেরও কি এ বার আমাদের পুজো করতে হবে কৃষ্ণ ও জগন্নাথ ভেবে? বিজেপির রথযাত্রা কর্মসূচিকে এভাবেই কটাক্ষ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার রায়গঞ্জের সভা থেকে মমতা বলেন, আমি প্রতিবার পুরীতে রথের দড়ি টানি। রথের মধ্যে থাকেন সুভদ্রা, বলরাম, জগন্নাথের মূর্তি। এতদিন জানতাম দেব-দেবতারা রথ চড়েন। এখন দেখছি দশতলা ফাইভস্টার রথয়াত্রার নামে যাত্রা করে বেড়াচ্ছেন বিজেপি নেতারা!

বিজেপির রথযাত্রা অভিযানকে কটাক্ষ করে মমতা আরও বলেন, মহাভারত ও রামায়ণের যুদ্ধেও রথ টানা দেখেছি আমরা। বিজেপি নেতারা কি নিজেদের দেবতা ভাবছেন? এখানেই থামেননি তৃণমূল নেত্রী। শ্লেষের সুরে তিনি বলেন, রাবণও রথে করে সীতাকে হরণ করেছিলেন। তাকে আমরা বলি রাবণ-রথ। কিন্তু মানুষ কবে থেকে রথে চড়া শুরু করলেন?

বিজেপির কেন্দ্রীয় নেতাদের ‘রথবাবু’ বলে কটাক্ষ করে মমতা বুধবার বলেন, ‘রথ বের করেছেন বাবুরা। রথ তো নয়, দশতলা সমান ফাইভস্টার হোটেল!’ বিজেপির রথের ভেতর বিরিয়ানি, মাংস পোলাও থেকে খানাপিনা-আয়েসের সমস্ত আয়োজন আছে বলে অভিযোগ মমতার। তাঁর আরও অভিযোগ, ‘জনগণের টাকায় ফূর্তি করেছেন নেতারা। ধর্মের নামে অধর্ম করছে। দেবতার রথ কখনও বিজেপির রথ হতে পারে না।’

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে নিশানা করে মমতা এ দিন বলেন, নেতা কেমন হওয়া উচিত? গান্ধীজি, নেতাজি, আম্বেদকরের মতো। নেতা আবার মিথ্যে কথা বলবে কেন? তিনি আরও বলেন, বিজেপি এত মিথ্যে কথা বলে যে বিশ্বাস করতে পারবেন না। ধর্মকে ভালবাসি বললেই হয় না, মানুষকে ভালবাসতে হয়।