বিধায়ক মন্ত্রী ইন্দ্রনীল সেনের উদ্যোগে চন্দননগরে চালু ‘দুয়ারে ভ্যাকসিন’

উল্লেখ্য, রাজ্য়ে টিকার জোগান বাড়ায় গত কয়েক দিনে কোভিড টিকাকরণ কর্মসূচি গতি পেয়েছে। স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, ১০ জুন বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যর প্রায় ১ কোটি ৬৯ লক্ষ মানুষ টিকার অন্তত একটি করে ডোজ় পেয়েছেন।

বিধায়ক মন্ত্রী ইন্দ্রনীল সেনের উদ্যোগে চন্দননগরে চালু 'দুয়ারে ভ্যাকসিন'
উপস্থিত বিধায়ক ইন্দ্রনীল সেন
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 3:02 PM

হুগলি: করোনাকালে টিকাকরণকে কেন্দ্র করে যখন রাজ্য জুড়ে বিশৃঙ্খলার ছবি ফুটে উঠেছে, তখন চন্দননগরের বিধায়ক মন্ত্রী ইন্দ্রনীল সেনের উদ্যোগে শুরু হল ‘দুয়ারে ভ্যাকসিন’ (COVID vaccination) প্রকল্প। মূলত, ৮০ ঊর্ধ্ব প্রবীণ নাগরিকদের জন্যই এই কর্মসূচি শুরু করা হল।

রবিবার, ভদ্রেশ্বর মানকুন্ডুর বারোয়ারি তলার দুর্গা মন্দিরে এবং চন্দননগরের দুর্গা চরণ রক্ষিত বঙ্গবিদ্যালয়ে ‘দুয়ারে ভ্যাকসিন’ কর্মসূচিতে (COVID vaccination) প্রবীণদের উৎসাহ দিতে উপস্থিত ছিলেন খোদ বিধায়ক মন্ত্রী ইন্দ্রনীল সেন। ভদ্রেশ্বরের টিকাপ্রদান কেন্দ্রে কুমড়ো বাগান, ব্রাহ্মণ পাড়া, মিলনপল্লি, মানকুণ্ডু স্টেশন রোড-সহ বিস্তীর্ণ এলাকা এবং চন্দনগরের টিকা প্রদান কেন্দ্রে শুকশনাতন তলা, ভাকুন্ডা, বাগবাজার-সহ বিস্তীর্ণ এলাকার প্রবীণ নাগরিকেরা এদিন টিকা নিতে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজ্য়ে টিকার জোগান বাড়ায় গত কয়েক দিনে কোভিড টিকাকরণ কর্মসূচি (COVID vaccination) গতি পেয়েছে। স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, ১০ জুন বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যর প্রায় ১ কোটি ৬৯ লক্ষ মানুষ টিকার অন্তত একটি করে ডোজ় পেয়েছেন। অর্থাৎ, প্রায় ১৮ শতাংশ মানুষ টিকার প্রথম ডোজ় প্রাপ্ত। করোনা টিকার দুটি ডোজ়ই পেয়েছেন এমন মানুষের সংখ্যা প্রায় ৩৯ লক্ষ। স্বাস্থ্য দফতরের অনুমান আগামী জুলাই থেকে টিকাকরণের কর্মসূচি আরও গতিপ্রাপ্ত হবে। রাজ্যের সকলকে বিনামূল্যে করোনা টিকা দেওয়া হবে সে কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য়ের জন্য ২০লক্ষ টিকার আবেদন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লিখেছিলেন মমতা।

আরও পড়ুন: ‘মান-বিতর্ক’! উপাচার্যের বিরুদ্ধে থানায় অভিযোগের পাল্টা শোকজ নোটিস অধ্যাপককে, চর্চায় বিশ্বভারতী