হাসপাতাল থেকেই নিখোঁজ ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী, কোথায় আছেন জানে না পরিবারও!

সুদূর বহরমপুর থেকে কেন শিলিগুড়িতে নিজের চিকিৎসা করাতে এসেছিলেন তাহেরা বিবি? কে বা কারা তাঁকে হাসপাতালে ভর্তি করেছিল নাকি তিনি নিজেই ভর্তি হয়েছিলেন তা স্পষ্ট নয়। ওই মহিলার পরিবারও এই বিষয়ে বিশেষ মুখ খুলতে নারাজ।

হাসপাতাল থেকেই নিখোঁজ ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী, কোথায় আছেন জানে না পরিবারও!
উত্তরবঙ্গ মেডিক্য়াল কলেজ ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 3:07 PM

শিলিগুড়ি: করোনাকালে দোসর মিউকরমাইকোসিসের (Mucormycosis) ঊর্ধ্বমুখী গ্রাফে বিপদের সিঁদুরে মেঘ দেখেছিল বঙ্গবাসী। এ বার, হাসপাতাল থেকেই উধাও মিউকরমাইকোসিসে আক্রান্ত রোগী। ঘটনা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের।

হাসপাতাল কর্তৃপক্ষের সূত্রে খবর, গত বুধবার, তাহেরা বিবি নাম্নী ৫৮ বছর বয়সী এক মহিলা মুর্শিদাবাদের বহরমপুর নিবাসী বলে পরিচয় দিয়ে মেডিক্যাল কলেজে ভর্তি হন। তিনি সদ্যই করোনামুক্ত হয়েছিলেন। কিন্তু তারপরেই তাঁর মুখে-চোখে কালো ছোপ পড়তে শুরু করে। সেই দেখেই হাসপাতালে আসেন তাহেরা। তাঁকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়। মিউকরমাইকোসিসে (Mucormycosis) আক্রান্ত কি না তা জানার জন্য পরীক্ষাও করা হয় তাহেরার। বৃহস্পতিবার ওই মহিলার রিপোর্ট পজিটিভ আসে। তারপরেই হাসপাতাল থেকে উধাও হয়ে যান তাহেরা বিবি। ইএনটি বিভাগ থেকে তিনি কী করে উধাও হলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও, হাসপাতালের তরফে জানানো হয়েছে নিখোঁজ মহিলার নামে থানায় লিখিত দেওয়া হয়েছে। পাশাপাশি যোগাযোগ করা হয়েছে ওই মহিলার পরিবারের সঙ্গেও। পরিবারের অবশ্য দাবী, গত এক সপ্তাহ ধরেই নাকি বাড়িতেই ছিলেন না তাহেরা বিবি। এমনকী কোথায় গিয়েছেন তাও জানতেন না পরিবারের কেউ। খোঁজাখুঁজি চলছিল বটে তবে সন্ধান পাওয়া যায়নি।

প্রশ্ন উঠছে, সুদূর বহরমপুর থেকে কেন শিলিগুড়িতে নিজের চিকিৎসা করাতে এসেছিলেন তাহেরা বিবি? কে বা কারা তাঁকে হাসপাতালে ভর্তি করেছিল নাকি তিনি নিজেই ভর্তি হয়েছিলেন তা স্পষ্ট নয়। ওই মহিলার পরিবারও এই বিষয়ে বিশেষ মুখ খুলতে নারাজ। মেডিক্যাল কলেজ হওয়ায় যে কেউ নিজের নাম ঠিকানা ও পরিচয়পত্র দিলে ভর্তি হতে পারেন বা চিকিৎসা করাতে পারেন। সেইজন্যেই কি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ বেছে নিয়েছিলেন রোগী, উঠছে প্রশ্ন। পুলিশ জানিয়েছে, হাসপাতালের লিখিত অভিযোগের ভিত্তিতে ওই মহিলার খোঁজ করা হচ্ছে। গোটা ঘটনাই পূর্ণাঙ্গ তদন্ত করে দেখা হবে।

আরও পড়ুন: ফিরছে ভাগাড় আতঙ্ক! ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার ৫৬ কেজি পচা মাংস, চাঞ্চল্য চন্দননগরে