Dilip Ghosh: ‘সাতে হাফপ্যান্ট, ৭০-এ লুঙ্গি পরে জলে ঘুরছেন সৌগত’, কলকাতার ‘জলছবি’ নিয়ে ব্যঙ্গ দিলীপের

Dilip Ghosh: সাত বছর বয়সে হাফপ্যান্ট পরে ঘুরতেন। এখন লুঙ্গি পরে ঘুরছেন সৌগত রায়। মানুষের কোনও পরিবর্তন হয়নি। কলকাতারও লন্ডন হওয়া হল না। মুর্শিদাবাদের জঙ্গিপুরে ভোট প্রচারে এসে কটাক্ষ দিলীপ ঘোষের (Dilip Ghosh)।

Dilip Ghosh: 'সাতে হাফপ্যান্ট, ৭০-এ লুঙ্গি পরে জলে ঘুরছেন সৌগত', কলকাতার 'জলছবি' নিয়ে ব্যঙ্গ দিলীপের
কলকাতার লন্ডন হওয়া হল না, সৌগতকে কটাক্ষ করে মন্তব্য দিলীপের। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2021 | 10:19 PM

মুর্শিদাবাদ: সাত বছর বয়সে হাফপ্যান্ট পরে ঘুরতেন। এখন লুঙ্গি পরে ঘুরছেন সৌগত রায়। মানুষের কোনও পরিবর্তন হয়নি। কলকাতারও লন্ডন হওয়া হল না। মুর্শিদাবাদের জঙ্গিপুরে ভোট প্রচারে এসে কটাক্ষ দিলীপ ঘোষের (Dilip Ghosh)।

বৃহস্পতিবার মুর্শিদাবাদের সামশেরগঞ্জ জঙ্গিপুর ভোট প্রচারে আসেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। এদিন সকাল সাড়ে দশটা নাগাদ বহরমপুর রেল স্টেশনে নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে খড়দহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের তিনজনের মৃত্যু প্রসঙ্গ রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। অন্যদিকে দমদমে দুই ছাত্রীর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে দুই ছাত্রীর। এই প্রেক্ষিতে দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy) কে কটাক্ষ করেন দিলীপ।

দিলীপের কথায়, “সৌগতবাবু সত্তর বছর আগে জলে ঘুরে বেড়াত, এখন লুঙ্গি পরে জলে ঘুরে বেড়াচ্ছে। মানুষের দুরবস্থার কোনও পরিবর্তন হয়নি। কলকাতাও লন্ডন হল না।” দিলীপের কটাক্ষ, কংগ্রেস আমলে সৌগত ছিলেন, তার পর তৃণমূল সরকারের অংশ তিনি। কিন্তু কলকাতার জলযন্ত্রণা একই রয়েছে।

উল্লেখ্য, কলকাতার লেক গার্ডেন্স এলাকার বাসিন্দা সৌগত রায়। দক্ষিণ কলকাতায় এই এলাকাও ডুবে রয়েছে এক হাঁটুজলের তলায়। পরিস্থিতি দেখেই লুঙ্গি পরে হাঁটুজলে পথে নামেন সাংসদ। ঘুরে দেখেন এলাকার পরিস্থিতি। সাংসদ তথা পাড়ার ‘দাদা’কে দেখে এলাকার অনেকেই অভিযোগ জানান সৌগতবাবুর কাছে। তিনি প্রত্যেককে আশ্বস্ত করে জানান, যত দ্রুত সম্ভব সমস্যার সমাধান হবে। যদিও বুধবার দমদমে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ছাত্রীর মৃত্যুতে তৃণমূল সাংসদের মন্তব্যকে ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে।

সৌগতবাবুর কথায়, “মেয়েগুলোর তো বাড়ি থেকে বের হওয়ার কথা ছিল না। ওরা ল্যাম্পপোস্ট চেপে ধরল। মারা গেল। দায় কার? বের হওয়াই উচিত হয়নি।” তাঁর এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করেন মৃত ছাত্রীর মা।

এ নিয়ে দিলীপ ঘোষ বলছেন, “দুর্যোগের সময় এত দুর্ঘটনা ঘটে চলেছে, এই ব্যাপারে মানুষকে সচেতন করা উচিত। সরকারকেই সচেতন হতে হবে।” সব মিলিয়ে জল-দুর্ঘটনা নিয়ে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর।

এদিকে ভোটপ্রচারে এসে তৃণমূূলের পাশাপাশি কংগ্রেসকেও কটাক্ষ করতে ছাড়েননি দিলীপ ঘোষ। জঙ্গিপুর ও সামশেরগঞ্জের ভোট প্রসঙ্গে তিনি বলেন, “জঙ্গিপুরও সামশেরগঞ্জে আমরা প্রার্থী দিয়েছি আমরা লড়াই করব। আমাদের কর্মীরা লড়াই করছে, শুভেন্দু অধিকারী এসেছিল আজ আমিও যাব।” তার পর প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে আক্রমণ শানিয়ে দিলীপ বলেন, “অধীর বাবু রাস্তা খুঁজছেন। ডুবন্ত নৌকা ছেড়ে যেতে চাইছেন, কিন্তু যেখানে যেতে চাইছেন সেটা ফুটো হয়ে গিয়েছে।”

পাশাপাশি ভবানীপুর উপনির্বাচন নিয়ে দিলীপ ঘোষ বলেন, “যারা বলেছিল বিজেপির জমানত জব্দ হবে তারা এখন ভয় পাচ্ছে‌। এখন সাধারণ কর্মী প্রিয়াঙ্কা কে প্রার্থী করা হয়েছে তাঁকে ভয় পাচ্ছে‌।”

আরও পড়ুন: Coal Scam: কয়লাকাণ্ডে দ্বিতীয়বার ইডির সমন মলয় ঘটককে, এবারও এড়ালেন হাজিরা