Fraud Case: চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ, গ্রেফতার স্কুল শিক্ষক

Primary Teacher: অভিযুক্ত প্রাইমারি শিক্ষক পঙ্কজের বিরুদ্ধে ২০২২ সালের ১৪ সেপ্টেম্বর ইসলামপুর থানায় প্রতারণার অভিযোগ করে পঙ্কজ মণ্ডল, শর্মিষ্ঠা মণ্ডল ও পাপন মণ্ডল। চাকরি পাইয়ে দেওয়ার নাম করে সাড়ে নয় লক্ষ টাকা ওই শিক্ষক নিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হল ওই শিক্ষককে।

Fraud Case: চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ, গ্রেফতার স্কুল শিক্ষক
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 9:05 PM

লালবাগ: চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা আত্মসাতের অভিযোগ উঠল প্রাইমারি স্কুলের এক শিক্ষকের বিরুদ্ধে। চাকরি পাইয়ে দেওয়ার নামে একধিক বেকার যুবক-যুবতীর থেকে ওই শিক্ষক টাকা নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। গত বছর সেপ্টেম্বরে এ নিয়ে তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন তিন যুবতী। ইসলামপুর থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। এর আগেও অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। বুধবার মুর্শিদাবাদের লালবাগ থেকে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করেছে ইসলামপুর থানায় পুলিশ। লালবাগ আদালতে তোলা হলে চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। প্রতারণায় অভিযুক্ত প্রাইমারি স্কুল শিক্ষকের নাম নবজ্যোতি মণ্ডল। তিনি ইসলামপুর থানার রায়পুর গ্রামের বাসিন্দা।

অভিযুক্ত প্রাইমারি শিক্ষক পঙ্কজের বিরুদ্ধে ২০২২ সালের ১৪ সেপ্টেম্বর ইসলামপুর থানায় প্রতারণার অভিযোগ করে পঙ্কজ মণ্ডল, শর্মিষ্ঠা মণ্ডল ও পাপন মণ্ডল। চাকরি পাইয়ে দেওয়ার নাম করে সাড়ে নয় লক্ষ টাকা ওই শিক্ষক নিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হল ওই শিক্ষককে। জানা গিয়েছে, ধৃত নবজ্যোতি মণ্ডল তৃণমূল কংগ্রেসের বিভিন্ন নেতৃত্বের এবং একাধিক উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকের সঙ্গে নিজের ছবি দেখাতেন। তা দেখিয়ে নিজের প্রভাব বোঝানোর চেষ্টা করতেন। এবং চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিয়েছিলেন বলে অভিযোগ। এর আগে তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। ২০২০ সালে ডোমকলের দুই ব্যক্তিকে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ উঠেছিল অভিযুক্তের বিরুদ্ধে।

সোমবার ইসলামপুর থানার পুলিশ অভিযুক্তের ভাই গৌরব কুমার মণ্ডলকে গ্রেফতার করে। এর পর ইসলামপুর থানার পুলিশ মূল অভিযুক্ত নবজ্যোতি মণ্ডলকেও গ্রেফতার করে। তাঁকে বুধবার লালবাগ মহকুমা আদালতে পেশ করে ইসলামপুর থানার পুলিশ। ধৃত নবজ্যোতি মণ্ডলকে চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন লালবাগ মহকুমা আদালতের বিচারক। অভিযোগ নিয়ে অভিযুক্ত স্কুল শিক্ষককে জিজ্ঞাসা করে টিভি৯ বাংলার প্রতিনিধি। কিন্তু কোনও প্রতিক্রিয়া দেননি অভিযুক্ত। যদিও অভিযুক্তের আইনজীবীর দাবি, গ্রাম্য রাজনীতির কারণে ফাঁসানো হয়েছে তাঁর মক্কেলকে।