Nadia News: নির্বাচনী বিধি ভেঙে মুরগির বাচ্চা বিলি, তৃণমূলের নামে উঠল অভিযোগ

Nadia: কৃষ্ণগঞ্জ ব্লকের বিজেপি নেতা অমিতকুমার পরামাণিকের অভিযোগ, ভোট ঘোষণা হওয়ার পর ব্লক প্রশাসন কীভাবে এমনটা করতে পারে? তাঁর অভিযোগ, দল আর সরকার এক নয়। তৃণমূল সেটাই গুলিয়ে ফেলেছে। তাঁর অভিযোগ, এই বিলি অনুষ্ঠানে ছিলেন তৃণমূলের নেতারা। সরকারি পরিষেবা দিতে কেন তাঁরা যাবেন?

Nadia News: নির্বাচনী বিধি ভেঙে মুরগির বাচ্চা বিলি, তৃণমূলের নামে উঠল অভিযোগ
মুরগির ছানা বিলি হচ্ছে। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 5:13 PM

নদিয়া: ভোটের বাজারে জমজমাট ‘মুরগির লড়াই’। বিডিও অফিস থেকে বিলি করা হয়েছিল মুরগির ছানা। অভিযোগ, মুরগি বিলি করে আদপে ভাঙা হয়েছে নির্বাচনের বিধি। বিরোধীদের অভিযোগ, ভোটারদের প্রভাবিত করতে এসব করা হচ্ছে। কৃষ্ণগঞ্জ ব্লক প্রশাসনের বিরুদ্ধে এই অভিযোগ নিয়ে সরব বিরোধী শিবির।

অভিযোগ, কৃষ্ণগঞ্জ ব্লক অফিস থেকে নিয়মমাফিক মুরগি ও হাঁসের বাচ্চা বিতরণ করা হয়। তবে ভোট ঘোষণা হওয়ায় কৃষ্ণগঞ্জ ব্লক প্রশাসনের পক্ষ থেকে ব্লক অফিসে মুরগির বাচ্চা বিতরণ না করে কৃষ্ণগঞ্জ বাজার এলাকার একটি আমবাগান থেকে এই মুরগির বাচ্চা বিলি করা হয় বলে অভিযোগ। সেখানে পঞ্চায়েতের এক সদস্যও ছিলেন বলে অভিযোগ। যা নিয়ে তোলপাড় হয়।

কৃষ্ণগঞ্জ ব্লকের বিজেপি নেতা অমিতকুমার পরামাণিকের অভিযোগ, ভোট ঘোষণা হওয়ার পর ব্লক প্রশাসন কীভাবে এমনটা করতে পারে? তাঁর অভিযোগ, দল আর সরকার এক নয়। তৃণমূল সেটাই গুলিয়ে ফেলেছে। তাঁর অভিযোগ, এই বিলি অনুষ্ঠানে ছিলেন তৃণমূলের নেতারা। সরকারি পরিষেবা দিতে কেন তাঁরা যাবেন?

বিজেপি নেতার অভিযোগ, “শুধু মুরগির বাচ্চাই নয়, আবাস থেকে লক্ষ্মীর ভাণ্ডার, সবক্ষেত্রেই তৃণমূল ভোটের রাজনীতি করছে।” বিজেপি জানিয়েছে, এ নিয়ে তারা নির্বাচন কমিশনে যাবে।

অন্যদিকে এ নিয়ে সরব সিপিএমও। সিপিএমের কৃষ্ণগঞ্জ লোকাল কমিটির সম্পাদক সুপ্রভাত দাস জানান, এভাবে ভোটারদের প্রভাবিত করা নিরপেক্ষ গণতন্ত্রে হয় না। দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলছেন তাঁরাও।

তবে তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সমিতির সহসভাপতি ও প্রাক্তন যুব সভাপতি গোপাল ঘোষের দাবি, যদি এ ধরনের পরিষেবা দেওয়া হয়ে থাকে, তাহলে অবশ্যই নির্বাচন বিধিভঙ্গের আওতায় পড়বে। যা কোনওভাবেই কাম্য নয়।