Lottery win: লটারির টিকিট কাটতে কাটতে সর্বস্ব খুইয়েছেন, পুজোর মধ্যে খুলল আনারুলের ভাগ্য

Lottery win: লটারির টিকিট কাটাই ছিল তাঁর নেশা। কয়েক লক্ষ টাকার টিকিট কেটেছেন তিনি। অবশেষে কপালে জুটল পুরস্কার।

Lottery win: লটারির টিকিট কাটতে কাটতে সর্বস্ব খুইয়েছেন, পুজোর মধ্যে খুলল আনারুলের ভাগ্য
আনারুল শেখ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2022 | 9:35 PM

নদিয়া: কখন কার ভাগ্য শিকে ছেঁড়ে, তা বলা মুস্কিল। কথায় বলে, কপালের লিখন খণ্ডানো যায় না, আবার কপাল কখন খুলে যাবে, সেটাও নাকি বিধাতাই লেখেন! ঠিক যেমনটা হল নদিয়ার বাসিন্দা আনারুল শেখের সঙ্গে। রাতারাতি কোটিপতি হয়ে গেলেন নদিয়ার চাপড়া থানার বড় আন্দুলিয়ার বাসিন্দা আনারুল। নবমীর রাতে এমন একটা সুখবর পাবেন, তা কল্পনাও করেননি তিনি। ভিনরাজ্যে শ্রমিকের কাজ করেন এই যুবক। কোটি টাকা পুরস্কার পেয়ে আপ্লুত তিনি।

লটারির টিকিট কাটাই ছিল আনারুলের নেশা। টিকিট কাটতে গিয়ে ভিটেমাটি বিক্রি করতে হয়েছে তাঁকে। মা ও স্ত্রীকে নিয়ে তাঁর পরিবার। অবস্থাও খুব একটা সচ্ছল নয়। টিকিট কাটতে এত টাকা খরচ করেছেন যে নিজের বাড়ি বিক্রি করে অন্য জায়গায় থাকতে হচ্ছে তাঁদের।

বাধ্য হয়েই ভিনরাজ্যে কাজ খুঁজে চলে গিয়েছিলেন তিনি। বর্তমানে কেরলে শ্রমিকের কাজ করেন আনারুল। কিছুদিন আগে নিজের গ্রামে ফিরেছেন তিনি। ছুটি শেষে আবার ফিরতে হবে কর্মস্থলে। তাই কৃষ্ণনগর রেল স্টেশনে টিকিট কাটতে গিয়েছিলেন তিনি।

সেখান থেকে বাড়ি ফেরার পথে বড় আন্দুলিয়া বাসস্ট্যান্ডে বাস থেকে নেমে একটি লটারির টিকিট কাউন্টার দেখে আর নিজেকে সামলাতে পারেননি। ১৫০০ টাকার টিকিট কেটেছিলেন। ভেবেছিলেন এটাই শেষ! আর কখনও টিকিট কাটবেন না তিনি। রাতে বাড়িতে বসে মোবাইলে দেখেন, প্রথম পুরস্কার ১ কোটি পেয়েছেন আনারুল। তারপরই প্রশাসনের পক্ষ থেকে তাঁর নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

সকাল হতেই এই খবর শুনে এলাকার লোকজন তাঁর বাড়িতে ভিড় জমান। আনারুল শেখ এই খবরে যার পরনাই খুশি। তিনি জানান, এতদিন ধরে তাঁর যা যা হারিয়েছে এবার সে সব আবার করবেন তিনি। জমি কিনবেন, বাড়ি বানাবেন, মা ও স্ত্রীকে সুখে রাখবেন। তবে লটারির টিকিট আর কিনবেন না বলেই জানিয়েছেন আনারুল।