অন্য দলের সঙ্গে যোগ, অপসারিত পার্থ চট্টোপাধ্যায়

দলের বেশ কিছু কর্মসূচি, বৈঠকে অনুপস্থিত ছিলেন তিনি। তারপরই জেলা নেতৃত্বের তরফে তাঁর বিরুদ্ধে অন্য দলের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগ ওঠে।

অন্য দলের সঙ্গে যোগ, অপসারিত পার্থ চট্টোপাধ্যায়
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2021 | 10:37 AM

নদিয়া: নদিয়া জেলার সহ সভাপতি পদ থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তিনি বর্তমানে রানাঘাট পৌরসভার পৌর প্রশাসক।

১৯৯৫ সাল থেকে টানা পাঁচ বার রানাঘাট পৌরসভার পৌরপতি নির্বাচিত হন পার্থবাবু। প্রথম তিন বার তিনি কংগ্রেসের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। পরবর্তীতে ২০১০ সাল থেকে তৃণমূল টিকিটে দু’বার নির্বাচিত হন। বর্তমানে তিনি ছিলেন নদিয়া জেলা তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি।

নিজস্ব চিত্র

সোমবার সন্ধ্যায় তাঁর বাড়িতে জেলা তৃণমূল কংগ্রেসের তরফে চিঠি পাঠানো হয়। তাতেই জানিয়ে দেওয়া হয় অপসারণের কথা। প্রসঙ্গত, বেশ কয়েক মাস ধরেই কিছুটা হলেও দলের কাজে নিষ্ক্রিয় থাকতে দেখা গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। দলের বেশ কিছু কর্মসূচি, বৈঠকে অনুপস্থিত ছিলেন তিনি। তারপরই জেলা নেতৃত্বের তরফে তাঁর বিরুদ্ধে অন্য দলের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগ ওঠে।

নিজস্ব চিত্র

আরও পড়ুন: ‘১৬ ফেব্রুয়ারির পর আপনার বাড়িতেই পদ্ম ফোটাব’, মমতার পরিবারের কাকে দলে টানছেন শুভেন্দু?

এ বিষয়ে অবশ্য কোনওদিনই প্রকাশ্যে মুখ খোলেননি পার্থ চট্টোপাধ্যায়। দলের তরফে আগে তাঁকে সতর্কও করা হয়নি। সোমবার সন্ধ্যায় তাঁর বাড়িতে পৌঁছয় অপসারণের চিঠি। এবিষয়ে পার্থবাবুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি এই মুহূর্তে বাড়িতে নেই। চিঠিটা আচমকাই বাড়িতে আসে। আগে থেকে কোনও আভাসই পায়নি। দলের হয়েই কাজ করেছি এতদিন। আজও করছি।”