Nadia: গরুচোর উদ্ধার করতে গিয়ে পুলিশের গাড়ির ধাক্কায় নাবালকের মৃত্যুর অভিযোগ, ফুঁসছে ধানতলা

Nadia: অভিযোগ, পুলিশ ভিড়ের মধ্যেই গতিবেগ বাড়িয়ে গাড়ি চালিয়ে বেরিয়ে আসতে চায়। তখনি গাড়ির নীচে পড়ে যান বেশ কয়েকজন। পুলিশের গাড়িতে চাপা পড়ে মৃত্যু হয় এক বালকের। মারাত্মকভাবে আহত হন আরও দু'জন।

Nadia: গরুচোর উদ্ধার করতে গিয়ে পুলিশের গাড়ির ধাক্কায় নাবালকের মৃত্যুর অভিযোগ, ফুঁসছে ধানতলা
মৃত বালকের পরিবার
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 1:07 PM

নদিয়া: পুলিশের গাড়ির ধাক্কায় এক নাবালকের মৃত্যুর অভিযোগ উঠল নদিয়ার ধানতলা এলাকায়। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। ঘটনার পরই বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। পুলিশ বাধা দিতে গেলে দু’পক্ষের মধ্যে খণ্ডযুদ্ধ বেধে যায়। ঘটনাকে ঘিরে তপ্ত হয়ে ওঠে এলাকা। আহত হয়েছেন পুলিশ কর্মী-সহ বেশ কয়েকজন। আহতদের চিকিৎসার জন্য নিয়ে আসা হয় রানাঘাট হাসপাতালে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চোর ধরাকে কেন্দ্র করেই সমস্যার সূত্রপাত। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এলাকায় ক্রমেই গরু চোরের সংখ্যা বাড়ছে। তা নিয়ে একাধিকবার পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে। সোমবার রাতেই এক জনকে গরু চোর সন্দেহে এলাকাবাসীরা হাতেনাতে ধরে ফেলেন। সকালে সেই যুবককে উদ্ধার করতে গিয়ে জনরোষের মুখে পড়ে পুলিশ। অভিযোগ, পুলিশ ভিড়ের মধ্যেই গতিবেগ বাড়িয়ে গাড়ি চালিয়ে বেরিয়ে আসতে চায়। তখনি গাড়ির নীচে পড়ে যান বেশ কয়েকজন। পুলিশের গাড়িতে চাপা পড়ে মৃত্যু হয় এক বালকের। মারাত্মকভাবে আহত হন আরও দু’জন।

স্থানীয় বাসিন্দারা আহতদের উদ্ধার করে রানাঘাট মহাকুমা হাসপাতালে ভর্তি করান। গ্রামে বিক্ষোভ দেখাতে থাকেন বাসিন্দারা। মোতায়েন করা হয় আরও বিশাল বাহিনী। নদীয়ার ধানতলা থানার পুলিশ কুলগাছি গ্রামে গিয়ে আরও বিক্ষোভের মুখে পড়ে। এক গ্রামবাসী বলেন, “২-৩ দিন আগে একটা গরু চুরি হয়। আক্রোশ তৈরি হয়। চোরের বাড়িতে সীমান্ত এলাকায় গ্রামবাসীরা চলে যান। তাঁরা মারধর শুরু করেন। আধ ঘণ্টা পর পুলিশ যায়। পুলিশ চোরকে ধরে নিয়ে যেতে চায়। গ্রামবাসীরা বাধা দেন। আর তাতেই বিক্ষোভ।” এই ঘটনায় এখনও পর্যন্ত এলাকায় উত্তেজনা রয়েছে।

উল্লেখ্য, জনরোষ নিয়ন্ত্রণ করতে গিয়ে পুলিশের অতিসক্রিয়তা নিয়ে বার বার প্রশ্ন উঠেছে। কালিয়াগঞ্জে নির্যাতিতা ছাত্রীর দেহ উদ্ধার করে গিয়েও পুলিশ যে ধরনের আচরণ করেছিল, তা নিয়ে প্রশ্ন ওঠে। উদ্ধার করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে ছাত্রীর দেহ রীতিমতো টেনে হিঁচড়ে নিয়ে যায় পুলিশ। যে ছবি ভাইরাল হয়েছিল। বিতর্কে তপ্ত হয়েছিল বাংলা। আবার কালিয়াগঞ্জে থানা ভাঙচুরের ঘটনায় অভিযুক্তকে ধরতে গিয়ে এক যুবককে ‘গুলি’ করে খুনের অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধেই। এবার গরু ‘চোর’কে উদ্ধার করতে গিয়ে এক বালককে গাড়িতে পিষে দেওয়ার অভিযোগ উঠল।