Election Commission: ব্যালট বক্সে সিল নেই! ভোটের আগেই চাঞ্চল্য কৃষ্ণনগরে

Election Commission: ঘটনাস্থলে যায় কোতোয়ালি থানার পুলিশ। কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হন নির্বাচন কমিশনের লোকজন। তাঁদের ঘিরে বিজেপির সমর্থকরা বিক্ষোভ দেখান। এরপর কমিশনের তরফে সেই বাক্সটাকে সিল করা হয়।

Election Commission: ব্যালট বক্সে সিল নেই! ভোটের আগেই চাঞ্চল্য কৃষ্ণনগরে
এই ব্যালট বক্স ঘিরেই বিতর্কImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2024 | 3:58 PM

কৃষ্ণনগর: বাড়ি বাড়ি গিয়ে ভোট নেওয়া হচ্ছে, কিন্তু তাতে নেই কোনও সুরক্ষা! এমনই প্রশ্ন উঠল নদিয়ার কৃষ্ণনগরে।এবার ৮৫ বছরের বেশি বয়স্ক বৃদ্ধ এবং বৃদ্ধাদের বাড়িতে গিয়ে ভোট নেওয়ার যে ব্যবস্থা নির্বাচন কমিশন করেছে, তাতেই উঠেছে প্রশ্ন। বুধবার সকালে কৃষ্ণনগরের মল্লিকপাড়ার মোড়ে একটি বাড়িতে ভোট নেওয়ার পর এলাকার লোকজন খুব আগ্রহ নিয়ে বিষয়টি দেখার চেষ্টা করেন। অভিযোগ, তাঁরা দেখতে পান সেখানে যে ব্যালট বাক্স আনা হয়েছে তাতে কোনওরকম সিল করা নেই। শুধুমাত্র একটি তালা লাগানো আছে এবং সেটিও কোনও ক্রমে আটকানো। এই অবস্থা দেখে বিজেপির মিডিয়া কনভেনার সন্দীপ মজুমদার প্রথম আপত্তি তোলেন। তিনি দাবি করেন তৃণমূল কংগ্রেস এই ভাবেই ভোট লুঠ করার চেষ্টা করছেন।

কৃষ্ণনগর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতির কাছে বিষয়টি জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘নিজের চোখে এখনও কিছু দেখিনি। তাই এই বিষয়ে তিনি কিছু বলতে পারব না। আর তৃণমূল কংগ্রেসের এমন দুরবস্থা হয়নি যে এইভাবে ভোট চুরি করে তৃণমূলকে জিততে হবে।’

অপরদিকে বিজেপি কর্মীরা এই নিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। ঘটনাস্থলে যায় কোতোয়ালি থানার পুলিশ। কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হন নির্বাচন কমিশনের লোকজন। তাঁদের ঘিরে বিজেপির সমর্থকরা বিক্ষোভ দেখান। এরপর কমিশনের তরফে সেই বাক্সটাকে সিল করা হয়। তবে প্রশ্ন উঠেছে সিল ছাড়া এভাবে ব্যালট পেপার নিয়ে গেলে সেই ভোট আদৌ কতটা সুরক্ষিত থাকছে।