প্রার্থী না করার অভিমানে দলত্যাগ মন্ত্রী রত্না ঘোষ করের

"কোনদিন দলের বিরুদ্ধে মুখ খুলিনি। কিন্তু ন্যূনতম সম্মান প্রত্যেক মানুষের আছে।'' দল ছেড়ে মন্তব্য রত্না ঘোষ করের

প্রার্থী না করার অভিমানে দলত্যাগ মন্ত্রী রত্না ঘোষ করের
ফাইল ফটো
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 7:04 PM

নদিয়া: তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা প্রকাশের পর বিক্ষুব্ধদের তালিকা ক্রমশ বাড়ছে। এবার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি হিসেবে রাজ্য নেত্রীর কাছে সংগঠনের পদ থেকে চিঠি দিয়ে অব্যাহতি চাইলেন মন্ত্রী রত্না ঘোষ কর (Ratna Ghosh Kar)। চাকদার বিদায়ী বিধায়ক তথা রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি কুটির শিল্পের প্রতিমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “কোনদিন দলের বিরুদ্ধে মুখ খুলিনি। কিন্তু ন্যূনতম সম্মান প্রত্যেক মানুষের আছে।”

রাজ্যের বিভিন্ন প্রান্তের মতো প্রার্থী না হওয়ায় বিক্ষোভের সুর শোনা গিয়েছে চাকদাতেও। তৃণমূলের প্রার্থী না করায় দলের বিরুদ্ধে আগেই ক্ষোভ উগরে দিয়েছেন রত্না দেবী। বলেছিলেন, যে চাকদা বিধানসভা থেকে শুভঙ্কর সিংহকে প্রার্থী করা হয়েছে, তিনি কোনওদিন দলের পতাকাই ধরেননি। প্রসঙ্গত, এবার নদিয়া জেলায় শঙ্কর সিংহ ও তাঁর পুত্র শুভঙ্করকে টিকিট দিয়েছে তৃণমূল। যার প্রেক্ষিতেই রত্নার এই পদত্যাগ বলে মনে করা হচ্ছে।

তবে রত্না দেবীর নিজের কথায়, “অনেকেই ভাবতে পারেন টিকিট না পেয়ে দলত্যাগ। কিন্তু তা নয়, ১৯৮৬ সাল থেকে কংগ্রেস করেছি। ৯৯৯৬ সালে বিধানসভা ভোটে লড়াই করেছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রথম দিন থেকে বহু আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করা পরীক্ষিত সৈনিকের জানা উচিত তাঁর বিধানসভায় কাকে প্রার্থী করা হচ্ছে।” চাকদার বিদায়ী বিধায়ক মনে করেন, নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের টিম তাঁকে নিয়ে তথ্য বিকৃত করেছে। অসম্মানের কারণেই দলত্যাগের সিদ্ধান্ত বলে জানান তিনি। তাঁর কথায়, চাকদার মানুষ জানেন বিধায়ক হিসেবে কিছু করতে পারি, না পারি মস্তান ও ক্রিমিনাল-রাজ বন্ধ রেখেছিলাম। নিজের জীবন বিপন্ন করেও, অর্থের লোভে তাদের সঙ্গে হাত মেলাইনি। কিন্তু তার এই প্রতিদান পেয়ে আজ সত্যিই কষ্ট হচ্ছে।

আরও পড়ুন: ‘তৃণমূলে যোগ দেওয়াটা বাজে সিদ্ধান্ত,’ পদ্মপতাকা নিয়ে উপলব্ধি মিঠুনের

তবে রাজনীতির ময়দান ছেড়ে দিতে রাজি নন রত্না। আবার অন্য কোনও দলে যোগদান করছেন কিনা সে ব্যাপারে কিছুই স্পষ্ট করেননি। তবে ওয়াকিবহাল মহল বলছে, আগামী দু’দিনের মধ্যে জেলায় তৃণমূলের একটি বড় অংশকে নিয়ে বিজেপিতে যোগদান করতে পারেন তিনি।