Diarrhea: হঠাৎই জল খেয়ে অসুস্থ, হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো গেল না ১২ বছরের ছেলেকে

Nadia News: চাপড়া থানার অন্তর্গত মথুরাপুর এলাকা। অভিযোগ, শনিবার এই গ্রামপঞ্চায়েত এলাকা থেকে সরবরাহ হওয়া জল খেয়ে অসুস্থ হয়ে পড়ে প্রায় ২৬ জন।

Diarrhea: হঠাৎই জল খেয়ে অসুস্থ, হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো গেল না ১২ বছরের ছেলেকে
নিহত শিশুর পিসেমশাই পঞ্চানন হালদার।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2022 | 6:50 PM

নদিয়া: কিছুদিন আগেই কৃষ্ণনগর পুরসভার জল খেয়ে একের পর এক পুরবাসী অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ ওঠে। এবার সেই একই অভিযোগ উঠল পঞ্চায়েত এলাকায়। চাপড়া থানার মথুরাপুর। সেখানেই জল খেয়ে ২৫-২৬ জন হাসপাতালে ভর্তি হন বলে জানা গিয়েছে। এই জল খেয়েই ১২ বছরের এক শিশুর মৃত্যু পর্যন্ত হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহতের পরিবারের দাবি, যত তাড়াতাড়ি সম্ভব এলাকার এই জল পরীক্ষা করানো দরকার। আর কারও ঘরে এমন বিপদ না হোক, সেটাই চাইছে তারা। যদিও এ বিষয়ে পঞ্চায়েতের কারও কোনও বক্তব্য পাওয়া যায়নি।

চাপড়া থানার অন্তর্গত মথুরাপুর এলাকা। অভিযোগ, শনিবার এই গ্রামপঞ্চায়েত এলাকা থেকে সরবরাহ হওয়া জল খেয়ে অসুস্থ হয়ে পড়ে প্রায় ২৬ জন। তাদের শক্তিনগর হাসপাতাল ও জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই তালিকায় শিশু, মহিলা, এমনকী বৃদ্ধও রয়েছেন। এরইমধ্যে গুরুতর অবস্থায় শুক্রবার রাতে ১২ বছরের এক শিশুকে কৃষ্ণনগর শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শুভদীপ হালদার নামে ওই বাচ্চার চিকিৎসার জন্য অন্যত্র নিয়ে যেতে বলেন ডাক্তাররা।

তবে পরিস্থিতি ভাল না থাকায় শুক্রবার হাসপাতালে রেখে শনিবার স্থানান্তরের সিদ্ধান্ত নেয় বাড়ির লোকজন। তবে এদিন কলকাতা নিয়ে যাওয়ার পথে বাদকুল্লার কাছে শুভদীপের মৃত্যু হয়। শুভদীপের পিসেমশাই পঞ্চানন হালদার বলেন, “আমার মনে হয় জলের কারণে হচ্ছে এটা। আমাদের এখনও পর্যন্ত ২৫-২৬ জন অসুস্থ। বাচ্চাটা কাল সন্ধ্যায় ভর্তি হয়। ডাক্তার বলেছিলেন অন্য জায়গায় নিয়ে যেতে। কিন্তু বাচ্চাটার এতটাই অবস্থা খারাপ হয় যে নিয়ে যাওয়ার সাহস পাইনি। একটু সুস্থ করে নিয়ে যাব এই আশায় ছিলাম। শনিবার সকালে বাদকুল্লা পর্যন্ত গিয়েছি, বাচ্চাটা মারা গেল। আমার মনে হয় কলের জল খেয়ে এসব হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব এর ব্যবস্থা হওয়া দরকার। অন্তত একটা পরীক্ষা তো করানো উচিৎ।”

অন্যদিকে হাসপাতালে ভর্তি মধুসূদন হালদার নামে এক ব্যক্তি বলেন, “আমাদের গ্রামের কল। সেই জল খেয়ে এই হয়েছে। পঞ্চায়েত থেকে এই জল দেয়। সেটা খেয়েই অসুস্থ হয়েছি। ২০ জনের উপরে আমরা অসুস্থ হয়েছি। শুক্রবার বাড়িতেই ছিলাম। হঠাৎ গরম লাগতে শুরু করে। শরীরে একটা অস্বস্তি। স্যালাইন জল করে খেলাম। তা খাওয়ার পরই এই বিপদ। আজ সকালে হাসপাতালে আসতে হল।”