মামলা প্রত্যাহার, দ্বিতীয়বার ময়নাতদন্ত হচ্ছে না উলেন রায়ের

মামলা প্রত্যাহার, দ্বিতীয়বার ময়নাতদন্ত হচ্ছে না উলেন রায়ের
ছবি- নিজস্ব চিত্র

শিলিগুড়ি: উত্তরকন্যা অভিযানে মৃত বিজেপি (BJP) কর্মী উলেন রায়ের (Ulen Roy) পরিবার দ্বিতীয়বার ময়নাতদন্তের দাবি থেকে পিছু হটল। এদিন আবেদনকারীর আইনজীবী জানান, ময়নাতদন্তের রিপোর্টে তারা অনেকটাই সন্তুষ্ট। তাই নতুন করে আর আবেদন জানানো হচ্ছে না। ফলে জলপাইগুড়ির সিজেএম আদালতেই এই মামলার ইতি হচ্ছে।

সূত্রের খবর, আগামিকাল উলেন রায়ের দেহ তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হবে। তাঁরা দেহ নিতে রাজি হয়েছে। দেহ মঙ্গলবারই দাহ করা হতে পারে বলে খবর। তবে পরিবারের সিদ্ধান্ত বদলের কারণ কী সেটা এখনও স্পষ্ট নয়। বিজেপির তরফ থেকেও নতুন করে কোনও দাবি করা হয়নি। উলেন রায়ের পরিবারের আইনজীবী ময়নাতদন্তের রিপোর্ট খতিয়ে দেখে সন্তোষ প্রকাশ করার পরই মোকদ্দমা শেষ করার সিদ্ধান্ত নেয় পরিবার।

আরও পড়ুন: শুভেন্দুর ৯ চোখা কথা, উঠে এল হত্যা-অকৃতদার-বহিরাগত তত্ত্বও

গত ৮ ডিসেম্বর উলেন রায়ের দেহ পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দেয় জলপাইগুড়ি সিজেএম আদালত। নির্দেশিকায় বলা হয়, তিনজন চিকিৎসকের উপস্থিতিতে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে দেহ ময়নাতদন্ত করতে হবে। ১১ ডিসেম্বরের মধ্যে সেই রিপোর্ট জমা দিতে হবে। কিন্তু পরদিনই সরকার জেলা আদালতের দারস্থ হয়ে সিজেএম আদালতের নির্দেশ প্রত্যাহারের আবেদন জানায়। আবেদনে সাড়া দিয়ে সিজেএম আদালতের নির্দেশ খারিজ করে দেয় জেলা আদালত।

আরও পড়ুন: আবাসনের ছাদ থেকে পড়ে মৃত্যু বিজেপি নেতার ছেলের, দুর্ঘটনা নাকি অন্য কিছু?