100 crore: দেগঙ্গায় দিনমজুরের অ্যাকাউন্টে ১০০ কোটি টাকা, নোটিস ধরাল পুলিশ

100 crore: জানতে পেরেই ব্যাঙ্কে ছোটেন নাসিরুল্লাহ। তাঁর দাবি, ব্যাঙ্কের ম্যানেজার অ্যাকাউন্ট চেক করার পর বলেন তাঁর অ্যাকাউন্টে মাত্র ১৭ টাকা আছে।

100 crore: দেগঙ্গায় দিনমজুরের অ্যাকাউন্টে ১০০ কোটি টাকা, নোটিস ধরাল পুলিশ
শোরগোল গোটা এলাকায়।
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 9:32 PM

দেগঙ্গা: দিনমজুরির কাজ করে কোনওমতে চলে সংসার। জমানো পুঁজি বিশেষ কিছুই নেই। সেই দিনমজুরের অ্যাকাউন্টে জমা পড়ল ১০০ কোটি টাকা (100 crore rupees)। পুলিশ (Police), সাইবার ক্রাইম (Cyber Crime) ব্রাঞ্চের নোটিস পেয়ে ঘুম উড়েছে ওই দিনমজুর ও তাঁর পরিবারের লোকজনদের। চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার বাসুদেবপুর গ্রামে। পুলিশের নোটিস পেয়ে বর্তমানে দিশাহারা মহম্মদ নাসিরুল্লাহ (২৬) নামে ওই দিনমজুর।

স্থানীয় সূত্রে খবর, গত বৃহস্পতিবার দেগঙ্গা থানা থেকে একটি নোটিস দেওয়া হয় নাসিরুল্লাহকে। নোটিসে লেখা আছে, জঙ্গিপুর জেলা পুলিশের অধীন রঘুনাথগঞ্জ থানায় নাসিরুল্লাহর নামে একটি অভিযোগ দায়ের হয়েছে। আগামী ৩০ তারিখ থানায় দেখা করার কথাও বলা হয়েছে। নোটিস পাওয়ার পর কার্যত রাতের ঘুম উড়ে গিয়েছে তাঁর। খোঁজখবর নিয়ে নাসিরুল্লাহ জানতে পারেন, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে একশো কোটি টাকা ঢুকেছে। গুগল পে অ্যাকাউন্টে ১০০ কোটি টাকার ব্যালেন্সও দেখাচ্ছে।

জানতে পেরেই ব্যাঙ্কে ছোটেন নাসিরুল্লাহ। তাঁর দাবি, ব্যাঙ্কের ম্যানেজার অ্যাকাউন্ট চেক করার পর বলেন তাঁর অ্যাকাউন্টে মাত্র ১৭ টাকা আছে। তবে তবে গুগল পেতে তাঁর অ্যাকাউন্টে কেন ১০০ কোটির ব্যালেন্স দেখাচ্ছে জানতে চাইলে ব্যাঙ্ক ম্যানেজার ফের তাঁর অ্যাকাউন্ট চেক করেন। দেখা যায় তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টটি লক করে দেওয়া হয়েছে। নাসিরুল্লাহ স্পষ্টতই বলছেন, “ওই টাকা আমার নয়। আমি কিছুই জানি না। আমার বাড়ির লোক খুব কান্নাকাটি করছি। ভুল করে আমার অ্যাকাউন্টে টাকা ঢুকেছে। আমি তো কিছুই বুঝতে পারছিলাম না কী করে এত টাকা এল। তখনই বুঝতে পারি এই কারণেই আমাকে পুলিশ নোটিস পাঠিয়েছে। আমি চাই অবিলম্বে আমার অ্যাকাউন্ট থেকে ওই টাকা সরিয়ে নেওয়া হোক। যার টাকা সে নিয়ে নিক। ব্যাঙ্ক বলছে পুলিশ কেস হয়েছে আমরা আর কিছুই করতে পারব না।”