Basirhat Chaos: এমনও হয়! অটো রিক্সার রুটের জাল অফার লেটার বার করে প্রতারণার অভিযোগ

Basirhat Chaos: বিষয়টি ঠিক কী? জানা গিয়েছে, আগে বসিরহাটের হাসনাবাদ-মালঞ্চ রুটের ২৩ কিলোমিটার রাস্তায় অটোয় প্যাসেঞ্জার তোলাকে নিয়ে বিভিন্ন সময় অটো চালকদের মধ্যে গন্ডগোল লেগেই থাকত।

Basirhat Chaos: এমনও হয়! অটো রিক্সার রুটের জাল অফার লেটার বার করে প্রতারণার অভিযোগ
বসিরহাটে অটো চালকদের বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2023 | 11:45 AM

বসিরহাট: এও সম্ভব! অটো রিক্সার রুটের জাল অফার লেটার বার করেও লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ। কাঠগড়ায় অটো ইউনিয়নের নেতা। বিষয়টি ঠিক কী? জানা গিয়েছে, আগে বসিরহাটের হাসনাবাদ-মালঞ্চ রুটের ২৩ কিলোমিটার রাস্তায় অটোয় প্যাসেঞ্জার তোলাকে নিয়ে বিভিন্ন সময় অটো চালকদের মধ্যে গন্ডগোল লেগেই থাকত। সাম্প্রতিককালে হাসনাবাদে কিছু ম্যাজিক গাড়ির মালিকরা তাঁদের গাড়ি বিক্রি করে নতুন অটো চালানোর সিদ্ধান্ত নেন। কিন্তু তার প্রতিবাদ করেন তৃণমূল পরিচালিত অটো ইউনিয়নের একাংশ। তাঁরা পাল্টা বিক্ষোভ কর্মসূচি শুরু করে। তাঁদের দাবি, এই ২৩ কিলোমিটার রাস্তার মধ্যে প্রায় ২৯৬টি অটো, টোটো ও বাস চলে। সব দিন ঠিকমতো প্যাসেঞ্জার হয় না। হাসনাবাদ-মালঞ্চ রুটের অটো ইউনিয়নের সম্পাদক উত্তম ঘোষের চক্রান্তে ম্যাজিক গাড়ি বিক্রি করে দিয়ে অটো রিক্সার নতুন রুটের নকল অফার লেটার লক্ষ লক্ষ টাকায় বিক্রি করে দিয়ে এই রোডে তারা জোরপূর্বক অটো রিক্সা ঢোকাতে চাইছেন।

এই নিয়ে একাধিকবার বসিরহাট পুলিশ জেলার পুলিশ প্রশাসন, বসিরহাট উত্তরের বিধায়ক রফিকুল মণ্ডল ও বসিরহাট সাংগঠনিক জেলার আইএনটিটিইউসির সভাপতি কৌশিক দত্ত-সহ প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে মিটিং করে একটা সিদ্ধান্ত হয়। নতুন করে অটো চালানোর অনুমতি দেওয়া হবে না। তারপর কীভাবে উত্তম ঘোষ পরিকল্পনা করে নতুন অটো চালানোর জন্য কিছু অসাধু ব্যবসায়ীকে লক্ষ লক্ষ টাকা তুলে নতুন করে চক্রান্ত করছে এই রোডে চালানোর।

তারই প্রতিবাদে হাসনাবাদ অটো ইউনিয়নের সম্পাদক আজমির আলম মোল্লা ও সালাউদ্দিন মণ্ডলরা অটোচালকদের নিয়ে মুরারিশাহ্ চৌমাথায় মালঞ্চ রোডে তৃণমূলের দলীয় পতাকা নিয়ে রাস্তায় শুয়ে অবরোধ করেন। তাঁদের দাবি, অবিলম্বে এই চক্রান্ত রুখে দিতে হবে। বিজেপি নেতা উত্তম ঘোষ বলেন, “এই রুটে অতিরিক্ত অটো চালানো হচ্ছে, কোনও পারমিট ছাড়াই। আমরা বারবার বলা সত্ত্বেও কোন লাভ হচ্ছে না।” তাঁর অভিযোগ, “বসিরহাট উত্তরের বিধায়ক রফিকুল মণ্ডল ঘটনাটি জানা সত্ত্বেও কোনও সমাধান করতে চাইছেন না।”