Basirhat Court: ইচ্ছার বিরুদ্ধে যৌন হেনস্থা, স্বামীকে কেরোসিন ঢেলে পুড়িয়ে মারায় কারাদণ্ড স্ত্রী-র

Basirhat Court: ২০১৬ সালে ১২ নভেম্বর ঘরে ঘুমোচ্ছিলেন ওই ব্যক্তি। সেই সময় তাঁকে কেরোসিন তেল ঢেলে পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে মহিলার বিরুদ্ধে। আশঙ্কাজনক অবস্থায় হাড়োয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয় ব্যক্তিকে।

Basirhat Court: ইচ্ছার বিরুদ্ধে যৌন হেনস্থা, স্বামীকে কেরোসিন ঢেলে পুড়িয়ে মারায় কারাদণ্ড স্ত্রী-র
বসিরহাট আধালতImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2024 | 12:37 PM

বসিরহাট: স্ত্রী-র ইচ্ছার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ। স্বামীকে খুন করায় মহিলাকে দোষীসাব্যস্ত করল আদালত। তাকে ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায় আরও দুমাস জেলের সাজা শোনাল কোর্ট। ঘটনাটি উত্তর ২৪ পরগনার বসিরহাটের হাড়োয়া থানা এলাকার। ওই মহিলার দাবি ছিল তার স্বামী অনিচ্ছার বিরুদ্ধে তাকে যৌন হেনস্থা করতেন। এই নিয়ে দীর্ঘদিন ধরেই দাম্পত্য কলহ চলছিল। বেশ কয়েকবার বাপের বাড়িতেও চলে গিয়েছিলেন তিনি। তবে স্বামী বারেবারে তাঁকে ডেকে নিয়ে যেতেন বলে দাবি। তারপর তাঁকে যৌন হেনস্থা করতেন।

২০১৬ সালে ১২ নভেম্বর ঘরে ঘুমোচ্ছিলেন ওই ব্যক্তি। সেই সময় তাঁকে কেরোসিন তেল ঢেলে পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে মহিলার বিরুদ্ধে। আশঙ্কাজনক অবস্থায় হাড়োয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয় ব্যক্তিকে। অবস্থা আরও খারাপ হওয়ায় আরজিকর মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। এরপর ১৩ নভেম্বর মহিলার শ্বশুর গিয়ে বৌমার নামে হাড়োয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এর মধ্যে ১৪ নভেম্বর মৃত্যু হয় তাঁর। এ দিকে, সেই মামলা বসিরহাট মহকুমা আদালতে বিচারাধীন হয়। সরকার পক্ষের আইনজীবী গোলাম মোস্তফা মৃতের হয়ে মামলা লড়েন।

ঘটনার আট বছর পর বসিরহাট মহকুমা আদালতের ফাস্ট ট্র্যাক আদালতের বিচারক প্রবীর কুমার অধিকারী বাদী ও বিবাদী পক্ষের বয়ান অনুযায়ী স্ত্রীকে ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায় আরও দুমাস জেলের সাজা ঘোষণা করেন।