Bear cubs Recover: খাঁচার মধ্যে অনবরত ডাকছে ভাল্লুকের বাচ্চা, পরে কাছে যেতেই জানা গেল আসল ঘটনা

North 24 pargana: বসিরহাটের হাসনাবাদ থানার মুরারীশাহ্ গ্রাম পঞ্চায়েতের কাটাখাল এলাকার ঘটনা। এদিন কাটাখালের একটি পরিত্যক্ত এলাকায় দুটি ভাল্লুকের শাবককে গোপন করে রেখেছিল পাচারকারীরা।

Bear cubs Recover: খাঁচার মধ্যে অনবরত ডাকছে ভাল্লুকের বাচ্চা, পরে কাছে যেতেই জানা গেল আসল ঘটনা
উদ্ধার হওয়া ভাল্লুকের বাচ্চা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2022 | 7:34 AM

বসিরহাট: অন্ধকার জায়গা। তার মধ্যে থেকেই ভেসে আসছিল আওয়াজ। তবে আওয়াজটি যে জন্তুর সেই বিষয়ে আগেই সন্দেহ করছিলেন তারা। কিন্তু এরপর বুঝতে পারছিলেন না কীসের আওয়াজ সেগুলি। এরপর ওঠে খোঁজ-খোঁজ রব। আর খুঁজতে গিয়েই দেখা গেল খাঁচার মধ্যে ঘাপটি মেরে বসে রয়েছে ওরা। ভাল্লুকের বাচ্চা।

বসিরহাটের হাসনাবাদ থানার মুরারীশাহ্ গ্রাম পঞ্চায়েতের কাটাখাল এলাকার ঘটনা। এদিন কাটাখালের একটি পরিত্যক্ত এলাকায় দুটি ভাল্লুকের শাবককে গোপন করে রেখেছিল পাচারকারীরা। বাচ্চা দুটির হঠাৎ চিৎকারে স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে গিয়ে অবাক হয়ে যান। দেখেন সেখানে দুটো বিরল প্রজাতির ভল্লুকের বাচ্চা রয়েছে। এরপর খবর দেওয়া হয় পুলিশকে। ঘটনাস্থলে যায় হাসনাবাদ থানার পুলিশ ও বনদফতরের কর্মীরা। তারাই গিয়ে সেই ভাল্লুক শাবকদের উদ্ধার করে।

এরপর তাদের প্রথমে বসিরহাট বনদফতরের অফিসে আনা হয়। তারপর প্রাথমিক চিকিৎসা করে সল্টলেকে বনবিতানে নিয়ে যাওয়া হয়। সেখানে গিয়ে প্রথম পর্যায়ে তাদের শারীরিক পরীক্ষা করা হবে সম্পূর্ণ সুস্থ করার পর তাদের জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। এই বাচ্চাগুলিকে বাংলাদেশে থেকে এদেশে নিয়ে আসা হয়েছে বলে প্রাথমিক অনুমান পুলিশ ও বনদফতরের। এর সঙ্গে আন্তর্জাতিক কোনও পাচার চক্রের যোগসূত্র আছে কিনা সেটাও তদন্তে রাখা হচ্ছে। এই ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারিনি পুলিশ। পাচারকারীরা পলাতক।

আরও পড়ুন: Saokat Molla: ‘দেশ স্তব্ধ করে দেব’ বারাণসীতে মমতাকে কালো পতাকা দেখানোয় বিজেপিকে হুমকি শওকতের!

আরও পড়ুন: Madhyamik 2022: স্বপ্ন বড় ছিল, তবে সঙ্গে দিল না কপাল! স্মার্টফোন না থাকায় জীবনের প্রথম বড় পরীক্ষাতেই বসতে পারল না মুসকান