মুখ্যমন্ত্রীর নির্দেশ ‘অমান্য’ করে স্বাস্থ্যসাথী ফেরাল নার্সিংহোম, থানায় অভিযোগ রোগীর পরিবারের

যদিও নার্সিংহোম কর্তৃপক্ষ এ নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ।

মুখ্যমন্ত্রীর নির্দেশ 'অমান্য' করে স্বাস্থ্যসাথী ফেরাল নার্সিংহোম, থানায় অভিযোগ রোগীর পরিবারের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 07, 2021 | 11:55 AM

উত্তর ২৪ পরগনা: ভোট বৈতরণী পার করতে তৃণমূল যখন সরকারের স্বাস্থ্যসাথী প্রকল্পকে হাতিয়ার করছে, তখন জেলায় জেলায় এই কার্ড নিয়ে দুর্ভোগের ছবি উঠে আসছে নিয়মিত। অধিকাংশ ক্ষেত্রেই রোগীর পরিবারের অভিযোগ, নার্সিংহোম কর্তৃপক্ষ কার্ড নিতে অস্বীকার করছে। এখনও প্রকল্প-তালিকায় তাদের নাম নথিভূক্ত না হওয়ার যুক্তি দেখাচ্ছে। এরইমধ্যে স্বাস্থ্যসাথী কার্ড ফেরানোয় পুলিশের দ্বারস্থ হল এক পরিবার। বেলঘরিয়ার ঘটনা।

গত ২৯ জানুয়ারি শ্বাসকষ্ট নিয়ে ব্যারাকপুরের বাসিন্দা ছায়ারানি ঘোষ বিএন বোস হাসপাতালে ভর্তি হন। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে ১ ফেব্রুয়ারি তাঁকে বেলঘরিয়ার একটি নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়। অভিযোগ, এরইমধ্যে নার্সিংহোম কর্তৃপক্ষ রোগীর পরিবারকে ১ লক্ষ ৭৫ হাজার টাকার বিল ধরিয়ে দেয়। রোগীর পরিবারের অভিযোগ, তাঁদের হাসপাতাল থেকে রোগী নিয়ে যাওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে। দেখা করতে দেওয়া হচ্ছে না রোগীর সঙ্গেও।

আরও পড়ুন: ঝড়খালির নদীতে মিলল মহিলার পচাগলা দেহ, প্রমাদ গুনছে কুঁদঘাটের দলুই পরিবার

এরপরই বেলঘরিয়া থানায় অভিযোগ করেন ছায়ারানি ঘোষের ছেলে দিলীপ ঘোষ। যদিও তাঁর দাবি, পুলিশও কোনওরকম সহযোগিতা করছে না। মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করেও কীভাবে নার্সিংহোম কর্তৃপক্ষ কার্ড নিতে অস্বীকার করল সেটাই তাঁর প্রশ্ন। আপাতত মাকে দেখতে না দিলেও দিনভর নার্সিংহোমেই বসে রয়েছেন তিনি। যদিও এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোনও মন্তব্য করতে চায়নি।