The Kerala Story: ‘তিনি মুখ্যমন্ত্রী, তাঁর উপর কথা বলা যায় না’, কেরালা স্টোরি নিয়ে বিস্ফোরক বনি

The Kerala Story: “কোনও সিনেমা এভাবে বন্ধ করা উচিত নয়। সিনেমায় সব রকম জিনিস দেখানো যায়। সেন্ট্রাল বোর্ড পাশ করার পর ছায়াছবির সম্প্রচার বন্ধ করা যায় না।” বলছেন বনি(Bonny Sengupta)।

The Kerala Story: ‘তিনি মুখ্যমন্ত্রী, তাঁর উপর কথা বলা যায় না’, কেরালা স্টোরি নিয়ে বিস্ফোরক বনি
‘আমি চাই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হোক’, কেরালা স্টোরি নিয়ে বিস্ফোরক বনি
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2023 | 5:45 PM

কলকাতা: কেরালা স্টোরি নিয়ে বিতর্কের রেশ এখনও অব্যাহত রাজ্য এবং দেশে। বাংলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সিদ্ধান্তে বন্ধ হয়েছে ছবির প্রদর্শন। সিদ্ধান্তের পক্ষে-বিপক্ষে উঠে এসেছে নানা মতামত। কেউ বলছেন ঠিক সিদ্ধান্ত, কেউ আবার কড়া সমালোচনা করছেন। আড়াআড়ি ভেঙে গিয়েছে টলিপাড়াও। গত ৮ মে থেকে এই ছবির প্রদর্শন বন্ধ হয় বাংলায়। জল গড়ায় সুপ্রিম কোর্টে। এরমধ্যে এবার কেরালা স্টোরি (The Kerala Story) বন্ধ হয়ে যাওয়া নিয়ে মুখ খুললেন অভিনেতা বনি সেনগুপ্ত (Bonny Sengupta)। তাঁর সাফ দাবি, এ ভাবে কোনও সিনেমাকে বন্ধ করে দেওয়া উচিত নয়।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বনি সেনগুপ্ত বলেন, “কোনও সিনেমা এভাবে বন্ধ করা উচিত নয়। সিনেমায় সব রকম জিনিস দেখানো যায়। সেন্ট্রাল বোর্ড পাশ করার পর ছায়াছবির সম্প্রচার বন্ধ করা যায় না। কিন্তু করা হয়েছে। নিশ্চয়ই দিদি সেটা ভেবে করেছেন। তিনি তো মুখ্যমন্ত্রী। তার উপর তো কথা বলা যায় না। আমি চাই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হোক। আমি সিনেমাটা দেখব।” প্রসঙ্গত, বনির আগে মুখ খুলতে দেখা গিয়েছিল পরিচালক রাজ চক্রবর্তীকে। তিনি আবার বলেছিলেন  ”এক-একটি রাজনৈতিক দলের এক-এক ধরনের স্ট্র্যাটেজি থাকে; নানাভাবে দলকে পরিচালনা করা হয়।” এরপরই তিনি আরও বলেছিলেন, “আমাদের ইন্ডাস্ট্রিকেই সব জায়গায় টার্গেট করা হয়। আমাদেরই সব জায়গায় নানা ধরনের বিষয়ে ব্যবহার করা হয়।” তাঁর এ মন্তব্য নিয়ে সিনে মহল থেকে রাজনৈতিক মহল সর্বত্রই বিস্তর জলঘোলা হয়।

অন্যদিকে একাধিক রাজ্যে শান্তিপূর্ণভাবে সিনেমাটি চললেও বাংলায় কেন নিষিদ্ধ করা হল, তা আগেই রাজ্যকে প্রশ্ন করেছিল সুপ্রিম কোর্ট। একদিন আগেই তার উত্তরে রাজ্য জানায়, গত ৫ মে ৯০ টি সিনেমা হলে ছবিটি মুক্তি পাওয়ার পরই রাজ্যের কাছে খবর আসে, অশান্তির সম্ভাবনা রয়েছে। তারপই ছবিটি নিষিদ্ধ করা হয়। আইনজীবী আস্থা শর্মা রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে হলফনামা জমা করেছে। সূত্রের খবর তাতে স্পষ্টতই বলা হয়েছে, দ্য কেরালা স্টোরি ছবিতে এমন একাধিক দৃশ্য রয়েছে, যা ভাবাবেগে আঘাত করতে পারে।